চট্টগ্রামে র‌্যাবের গুলিবিদ্ধ ৪ সদস্যের ৩ জন ঢাকা সিএমএইচে

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 10:31:55

চট্টগ্রামে মাদকব্যবসায়ীদের সঙ্গে বন্দুকযুদ্ধের সময় আহত র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ৪ জনের ৩ জনকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে। র‌্যাবের আহত আরেকজন সদস্যের চিকিৎসা চলছে চট্টগ্রাম সিএমএইচে।  

শুক্রবার (১২ অক্টোবর) বিকেলে র‌্যাবের ওই তিন সদস্যকে হেলিকপ্টার যোগে ঢাকা সিএমএইচে নিয়ে আসা হয়। পরে সিএমএইচে আহত র‍্যাব সদস্যদের দেখতে আসেন র‍্যাব মহাপরিচালক বেনজির আহমেদ। আহত র‌্যাব সদস্যরা হলেন- মেজর মেহেদী হাসান, লেন্স কর্পোরাল আরিফ ও লেন্স কর্পোরাল শহীদ। অপর আহত র‌্যাব  কর্মকর্তারা হলেন- স্কোয়াড্রন লিডার সাফায়েত জামিল ফাহিম।

এসময় বেনজির আহমেদ সাংবাদিকদের জানান, গতকাল বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম নগরীর মুরাদপুর রেলগেট এলাকায় একটি তল্লাশি চৌকিতে গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন ৪ র‍্যাব সদস্য। এদের মধ্যে মেজর মেহেদী হাসান পেটে গুলি লেগে আহত হয়েছেন। প্রায় ৬ ঘণ্টা তাকে অপারেশন টেবিলে রাখা হয়েছিল। তার পেটের ভিতরে ক্ষতিগ্রস্থ হয়েছে। তার অবস্থা ঝুঁকিপূর্ণ। স্কোয়াড্রন লিডার সাফায়েত জামিল ফাহিমের পশ্চাৎদেশে গুলিবিদ্ধ হয়েছে। আহত র‌্যাব সদস্যদের আমরা ঢাকা এনেছি উন্নত চিকিৎসার জন্য।  

র‍্যাব মহাপরিচালক বলেন, গতকাল তল্লাশি চলার সময় একটি গাড়িকে থামার সংকেত দেওয়া হয়। গাড়িটি থামার পর র‌্যাব সদস্যরা এগিয়ে যেতে থাকলে তাদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়। এ সময় র‌্যাবের অন্য সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। গুলিবিদ্ধ এক জন মাটিতে পরে গিয়ে ৩ রাউন্ড গুলি ছোড়ে। পরে আমরা গাড়িটি সার্চ করে ১২ হাজার পিস ইয়াবাসহ একটি বিদেশী পিস্তল পেয়েছি। যে ব্যক্তি গুলি করেছেন, তিনি মারা গেছেন।

গুলিতে আহত র‌্যাবের চার সদস্যদের একজনের চিকিৎসা চলছে চট্টগ্রাম সিএমএইচে। বাকি তিনজনকে ঢাকা সিএমএইচে আনা হয়েছে। প্রয়োজনে তাকেও ঢাকা আনা হবে।

এ সম্পর্কিত আরও খবর