বগুড়ায় করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়েছে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-25 04:19:59

বগুড়ায় গতকয়েক দিনে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়ে গেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৪৬ জন। আর গত এক সপ্তাহে করোনায় মারা গেছেন ১৩ জন। এমন পরিস্থিতিতে বগুড়ায়  সাত দিনের কঠোর বিধিনিষেধ জারি করেছেন জেলা প্রশাসন। বিধি নিষেধ জারি করে ব্যবসা প্রতিষ্ঠান, মার্কেট, শপিংমল  বন্ধ রাখা গেলেও মানুষজনের বাহিরে বের হওয়া ঠেকানো যাচ্ছে না। সরকারি বেসরকারি অফিসগুলো খোলা থাকার কারণেই সকাল থেকেই মানুষ জন ঘর থেকে বের হতে বাধ্য হচ্ছেন।

রোববার (২০ জুন) কঠোর বিধি-নিষেধের প্রথম দিন ভোর থেকে বৃষ্টি হচ্ছে বগুড়া শহর এবং তার আশেপাশে। বৃষ্টি উপেক্ষা করেই মানুষ জন বের হয়েছে কর্মস্থলের উদ্দেশ্যে। তবে যানবাহন একেবারেই কম থাকায় দুর্ভোগে পড়েছেন অফিসগামী মানুষ জন।

এদিকে করোনায় সংক্রমণের হার গত কয়েক মাসের তুলনায় অনেক বেড়ে গেছে। পাশাপাশি করোনা রোগীর চাপে সরকারি হাসপাতালে চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন সংশ্লিষ্টরা। বগুড়া সরকারি মোহাম্মদ আলী হাসপাতাল ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে প্রতিদিনই রোগীর চাপ বাড়ছে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, শনিবার (১৯ জুন) বগুড়ায় ২৯৯টি নমুনা পরীক্ষা করে ১৪৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। ২৯৯টি নমুনার মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ২৮২টি নমুনা পরীক্ষা ১৩৮ জন এবং টিএমএসএস মেডিকেল কলেজে ১৭টি নমুনা পরীক্ষায় ৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।       

এদিকে জেলা প্রশাসকের জারি করা গণবিজ্ঞপ্তিতে বগুড়া পৌরসভাসহ বগুড়া সদর উপজেলায় কঠোর বিধি নিষেধ বাস্তবায়ন করতে ভ্রাম্যমাণ আদালত ও পুলিশ মাঠে নেমেছেন।

এ সম্পর্কিত আরও খবর