রামেকে ২৪ ঘণ্টায় ১৭ মৃত্যু, শনাক্ত ১২৩

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-26 06:46:23

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টার মধ্যে এই ১৭ জন মারা গেছেন। এর মধ্যে রাজশাহীর পাঁচজন, নাটোরের চারজন, পাবনা ও চাঁপাইনবাবগঞ্জের তিনজন করে এবং নওগাঁ ও কুষ্টিয়ার একজন করে রোগী ছিলেন। এদের মধ্যে নাটোরের তিনজন এবং রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁর একজন করে মোট ছয়জন করোনা পজিটিভ ছিলেন।

করোনা নেগেটিভ হলেও শারীরিক নানা জটিলতায় কোভিড ইউনিটে রাজশাহী, কুষ্টিয়া ও পাবনার একজন করে মোট তিনজন মারা গেছেন। অন্য আটজন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে। তাঁদের নমুনা পরীক্ষা হয়নি।

মৃত ১৭ জনের মধ্যে নয়জন পুরুষ ও আটজন নারী। রামেক হাসপাতালে এ নিয়ে আগস্টের তিনদিনে ৮৬ জনের মৃত্যু হলো। জুলাই মাসে মারা গেছেন ৫৩১ জন। আর জুনে মারা গেছেন ৪০৫ জন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৯ জন। ছাড়পত্র পেয়েছেন ৩৬ জন। বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৩৯১ জন। হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা ৫১৩টি।

বুধবার জেলায় আরটি-পিসিআর ও র‌্যাপিড এন্টিজেন মিলে জেলায় ৬২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১২৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ১৮ দশমিক ২২ শতাংশ।

এ সম্পর্কিত আরও খবর