জনগণ চাইলে খালেদাকে বিদেশ যেতে দেওয়া হবে: আইনমন্ত্রী

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-27 05:29:54

জনগণ চাইলে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়া হবে বলে মন্তব্য করে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, যে লোক (খালেদা জিয়া) দেশে বসে অশ্বডিম্ব পাড়ে তিনি বিদেশে গিয়ে কি করতে পারবে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা পরিষদ মাঠে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় আনিসুল হক উপস্থিত জনগণের উদ্দেশ্যে বলেন, আপনারাই বলুন বেগম জিয়ার বিদেশ যাওয়ার প্রয়োজন আছে কি না? আপনারা বললে আমি তাকে বিদেশ যেতে দেবো।

বিএনপির সমালোচনা করে আইনমন্ত্রী বলেন, বলা হচ্ছে আমরা নাকি ওনাকে (খালেদা জিয়া) বিদেশে যেতে দিতে ভয় পাই। যে লোক, যে দল দেশে থেকে অশ্বডিম্ব পাড়ে সে বিদেশে গিয়ে কী পাড়তে পাড়ে? বিদেশে গেলে কী হতে পারে?

তিনি বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার দুটি দুর্নীতি মামলার একটিতে ৭ বছর, আরেকটিতে ১০ বছর সাজা হয়েছে। মানবিক কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুটি শর্তে তাকে মুক্তি দিয়েছেন। তিনি বাসায় চলে এসেছেন, এখন বিলাসবহুল বাসায় থাকেন। কোভিড হওয়ায় তিনি হাসপাতালে গেছেন। যেদিন থেকে হাসপাতালে গেছেন সেদিন থেকে বলা শুরু করেছেন- বিদেশে যেতে দেন, বিদেশে যেতে দেন।

মন্ত্রী বলেন, কোভিড পরিস্থিতির কারণে তখন বিমান চলে না, ট্রেন চলে না, গাড়ি চলে না, জাহাজ চলে না। কিন্তু উনাদেরকে বিদেশ যেতে দিতে হবে। আমরা বললাম চিকিৎসা হচ্ছে, তিনি সুস্থ হয়েছেন। তিনি বাড়ি ফিরে গেছেন। এখনও বলে বিদেশ যেতে দেন। আমরা যদি বাংলাদেশে থেকে মানুষকে সুস্থ করতে পারি, তাহলে বিদেশ যাওয়ার দরকার আছে?' প্রশ্ন রাখেন মন্ত্রী।

ইউপি নির্বাচনের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ভোটের জন্য জনগণ যেভাবে চায় সেভাবে পরিবেশ করে দেওয়া হবে। ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু হবে। জনগণকে অনুরোধ করব, আপনারা প্রত্যেকে নির্বাচনে ভোট দেবেন। আপনাদেরকে প্রমাণ করে দিতে হবে যে এ দেশে গণতন্ত্র আছে।

এ সম্পর্কিত আরও খবর