ধূমপানের অপকারিতা পাঠ্যসূচিতে অন্তর্ভুক্তের দাবি মেয়র নাছিরের

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 23:49:02

 

ধুমপানের অপকারিতা পাঠ্যসূচিতে অন্তর্ভুক্তের দাবি জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। বিশেষ করে অষ্টম শ্রেণির পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করার বিষয়টি দাবি হিসেবে তুলে ধুমপান ও তামাকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার পরামর্শ দেন মেয়র।

সোমবার ( ১৯ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কে. বি. আবদুচ ছত্তার মিলনায়তনে প্রকল্পের অবহিতকরণ সভায় এসব কথা বলেন।

চট্টগ্রাম নগরীতে ক্যাম্পেইন ফর টোবাকো ফ্রি কিডস (সিটিএফকে) এর সহযোগিতায় ‘পিপলস জুবিলান্ট এনগেজমেন্ট ফর টোবাকো ফ্রি চিটাগাং সিটি’ নামের একটি প্রকল্পের কাজ শুরু করেছে বাংলাদেশ ইনস্টিটিউট অব থিয়েটার আর্টস (বিটা)।

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, আমি নিজে একজন অধূমপায়ী মানুষ। তাই ধূমপান ও তামাক মুক্ত নগর গড়তে আমার ব্যক্তিগত ও চসিক এর পক্ষ থেকে যত ধরনের সহযোগিতা প্রয়োজন তা করা হবে।

তিনি অনুষ্ঠানের আয়োজকদের শুধু এ ধরনের আনুষ্ঠানিকতার মধ্যে সীমাবদ্ধ না থেকে ধূমপান ও তামাকের বিরুদ্ধে ধারাবাহিক কর্মসূচি গ্রহণের আহ্বান জানান।

ইলমার প্রধান নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানা পারুর সভাপতিত্বে  অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, সিভিল সার্জন  ডা. আজিজুর রহমান সিদ্দিকী, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, কনজ্যুমারস্  এসোসিয়েশন অব বাংলাদেশ ক্যাব এর প্রেসিডেন্ট নাজের হোসেন। স্বাগত বক্তব্য রাখেন সিটিএফকে বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর শরিফুল আলম।

অনুষ্ঠানের শুরুতে ধূমপান ও তামাকের কুফলের সামগ্রিক দিক নিয়ে একটি স্বচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন প্রদীপ আচার্য।

 

 

 

এ সম্পর্কিত আরও খবর