বাগেরহাট-১ আসনে শেখ হেলাল, বাগেরহাট-২ শেখ তন্ময়

ঢাকা, জাতীয়

আবু হোসাইন সুমন, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | 2023-09-01 23:57:57

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই বর্তমান সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন বাগেরহাট-১ ও ভাতিজা শেখ হেলালের পুত্র শেখ সারহান নাসের তন্ময় বাগেরহাট-২ আসনে আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন।

বাগেরহাট-১ (চিতলমারী, মোল্লাহাট, ফকিরহাট) আসনে পিতা শেখ হেলাল উদ্দিন এবং বাগেরহাট-২ (বাগেরহাট সদর ও কচুয়া) আসনে হেলাল পুত্র তন্ময় মনোনয়ন পাওয়ায় বাগেরহাট জুড়ে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে।

প্রধানমন্ত্রীর পরিবারের সদস্য বাপ-বেটা বাগেরহাটের এই দুই আসনে আগামী একাদশ সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এদিকে বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসনে মনোনয়ন পেয়েছেন খুলনা সিটি করপোরেশনের মেয়র আলহাজ্ব তালুকাদার আব্দুল খালেকের সহধর্মিনী বর্তমান সংসদ সদস্য হাবিবুন নাহার ও বাগেরহাট-৪ (শরণখোলা-মোড়েলগঞ্জ) আসনে পেয়েছেন বর্তমান সংসদ সদস্য ডা: মো: মোজাম্মেল হোসেন।

বাগেরহাটের ৪টি আসনের মধ্যে শুধুমাত্র নতুন প্রার্থী হিসেবে মনোয়ন পেয়েছেন শেখ সারহান নাসের তন্ময়। বাকী তিনটি আসনের মনোনয়ন প্রাপ্তরা বর্তমান সংসদ সদস্য ছাড়াও এর আগেও নিজ নিজ আসন থেকে একাধিকবার এমপি নির্বাচিত হয়ে আসছেন।

বাগেরহাটবাসী নতুন মুখ হিসেবে এবার শুধু তন্ময়কেই পেয়েছেন। যা এখানকার মানুষের প্রাণের দাবীও ছিল। দাবী ছিল বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের মধ্য থেকে বাগেরহাটে নতুন মুখ দেয়ার। প্রধানমন্ত্রী তৃনমুল নেতা-কর্মীদের দাবীর মূল্যয়ান করায় সন্তষ্ট আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকেরা।

বাগেরহাট সদর উপজেলা আওয়ামা লীগের সভাপতি মো: আকতারুজ্জামান বাচ্চু বলেন, বাগেরহাটের ৪টি আসনের মনোনয়নে দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় আমরা খুবই খুশি হয়েছি। ইনশাল্লাহ এই ৪টি আসনেই আমরা বিপুল ভোটে বিজয়ী হবো।

বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু বলেন, দলের পক্ষ থেকে যাদেরকে মনোনয়ন দেয়া হয়েছে তাদের সকলকে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি সর্বস্তরের নেতা-কর্মীদেরকে নৌকার প্রার্থীর পক্ষে একযোগে কাজ করার আহবান জানাচ্ছি।

তিনি বলেন, তন্ময় একজন তরুণ উচ্চশিক্ষিত নেতা। বাগেরহাটের মানুষ তাকে চেয়েছিলো। রাজনীতিতে আসার আগেই  সে মানুষের মন জয় করে নিয়েছে। আশা করি, বাগেরহাটবাসী তাকে বিপুল ভোটে বিজয়ী করবে।  

 

এ সম্পর্কিত আরও খবর