গৌরীপুরে বিক্রির সময় পাঠ্যবই জব্দ, তদন্ত কমিটি গঠন

, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, গৌরিপুর, ময়মনসিংহ | 2023-08-28 02:34:05

ময়মনসিংহের গৌরীপুরের লাল খান উচ্চ বিদ্যালয়ের পাঠ্যবই বিক্রির সময় দুই বস্তা পাঠ্যবই জব্দের ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা প্রশাসন।

তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটিতে আহ্বায়ক উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নিকহাত আরা, সদস্য সচিব উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুল ইসলাম ও সদস্য একাডেমিক সুপারভাইজার কমল কুমার রায়।

বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ কমিটি গঠনের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন সাত কর্মদিবসের মধ্যে তদন্ত কমিটিকে সরেজমিন ঘটনা তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এর আগে সকালে বুধবার উপজেলার রামগোপালপুর ইউনিয়নের বিশ্বনাথপুর গ্রামের লাল খান উচ্চ বিদ্যালয়ে ভবন নির্মাণের কক্ষ থেকে দুই যুবক দুই বস্তা পাঠ্যবই বের করে হকারের কাছে বিক্রি করে দেয়। পরে ওই হকার ভ্যানগাড়ি দিয়ে বিদ্যালয়ের সামনে দিয়ে পাঠ্যবই নিয়ে যাওয়ার সময় এলাকাবাসীর বইগুলো জব্দ করে প্রধান শিক্ষক মঞ্জুরুল হককে অবহিত করে। কিন্ত প্রধান শিক্ষক ঘটনাস্থলে না আসায় এলাকাবাসী ৯৯৯ ফোন করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বই উদ্ধার করে ইউপি সদস্য রফিকুল ইসলাম রুকনের জিম্মায় রেখে আসে।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খান মোঃ আব্দুল সিদ্দিকী বলেন পুলিশ বই উদ্ধার করে প্রধান শিক্ষককে না পেয়ে স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় রাখে। তবে বিদ্যালয় কর্তৃপক্ষ থেকে কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

ইউপি সদস্য রফিকুল ইসলাম রুকন বলেন বই জব্দের বিষয়টি প্রধান শিক্ষকের জানানো হলে তিনি ফোন বন্ধ করে রাখেন। পরে ওইদিন রাতে আলোচনা করে বই প্রধান শিক্ষকের কাছে হস্তান্তর করা হয়। কিন্ত ভবন নির্মাণের মালামাল রাখার কক্ষে স্কুলের বই রাখার বিষয়টি আমার বোধগম্য নয়।

লাল খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঞ্জুরুল হক বলেন কক্ষ সংকটের কারণে বই মালামাল রাখার কক্ষে রাখি। বুধবার আমি বিল তুলার জন্য ময়মনসিংহে ছিলাম। ব্যাটারি নষ্ট হওয়ায় মোবাইল বন্ধ হয়ে যায়। জব্দকৃত বই আমার কাছে রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর