অপহরণের পর বাড়ির পাশেই শিশুর মরদেহ উদ্ধার

ঢাকা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 12:28:08

গাজীপুরে অপহরণের পাঁচদিন পর সাদমান ইকবাল রাকিন (১০) নামের এক স্কুল ছাত্রের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে শ্রীপুর উপজেলার ফাউগান গ্রামের নিজ বাড়ির পাশ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

নিহত শিশু রাকিন শ্রীপুর উপজেলার ফাউগান গ্রামের শামীম ইকবালের ছেলে। সে ফাউগান সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে চলতি বছর প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশ নিয়েছিল। গত ৬ ডিসেম্বর সে অপরহরণ হলে পরদিন ৭ ডিসেম্বর তার বাবা শ্রীপুর থানায় অভিযোগ দায়ের করেন।

শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) শহীদুল ইসলাম মোল্লা মামলার বরাত দিয়ে জানান, এক বছর আগে রাকিনের বাবার একটি মোবাইল ফোন সিমসহ হারিয়ে যায়। তিনি ওই ফোনটি খোঁজাখুঁজি করেননি এবং সিমটিও উত্তোলন করেননি। পরে নতুন সেট ও সিম তুলে তা ব্যবহার করেন।

গত ৬ ডিসেম্বর বিকেলে রাকিন বাড়ির পাশের মসজিদের মক্তবে কোরআন শিক্ষা শেষে বাড়ির পাশে খেলা করছিল। সেখান থেকে রাকিন আর বাসায় ফেরেনি। পরে আত্মীয়-স্বজন ও পরিচিতজনদের বাসায় খুঁজেও তার সন্ধান পাওয়া যায়নি। ওইদিন সন্ধ্যায় সোয়া ৬টার দিকে আগের হারানো মোবাইল সিম থেকে রাকিনের বাবার নতুন ফোনে কল আসে। বলে, ‘ছেলেকে পেতে হলে ১০ লাখ টাকা মুক্তি পণ দিতে হবে, বিষয়টি কাউকে বলা যাবে না’। এসময় তিনি কোথায় টাকা নিয়ে যাবেন জানতে চাইলেই কিছু না বলেই তার মোবাইল ফোন কলটি কেটে দিয়ে বন্ধ করে রাখে।

মঙ্গলবার সকালে নিজ বাড়ির পাশের বনে এলাকাবাসী শিশুটির মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। পরে পুলিশ দুপুর ১২টার দিকে শিশুর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

এ সম্পর্কিত আরও খবর