ঠাকুরগাওয়ে বৃষ্টির জন্য সালাতুল ইস্তেখারা নামাজ আদায়

, জাতীয়

Mansura chamily | 2023-09-01 09:39:07

কয়েক দিনের প্রচন্ড তাপদাহে বিপর্যস্ত ঠাকুরগাওয়ের জনজীবন। বেশ কিছু দিন বৃষ্টি না হওয়ায় বিভিন্ন প্রকার ফসল নষ্ট হচ্ছে, নেমে গেছে পানির স্তর। দেখা দিয়েছে পানির তীব্র সংকট। রোদ আর গরমে অতিষ্ট হয়ে পড়েছে সাধারণ মানুষ। তাই বৃষ্টির আশায় ঠাকুরগাও শহরের গোয়াল পাড়া কাওমি মাদ্রাসা মাঠে বিশেষ নামাজ (সালাতুল ইস্তেখারা) আদায় করেছেন এলাকাবাসী।

সোমবার সকাল ১১ টায় খোলা আকাশের নিচে কাওমি মাদ্রাসার ফাঁকা মাঠে নামাজ অনুষ্ঠিত হয়। বিশেষ এ নামাজে ঠাকরিগাও শহরের প্রায় ৪ শতাধিক মুসল্লী ও মাদ্রাসার ছাত্ররা অংশগ্রহণ করেন। নামাজে ইমামতি করেন ও অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন ইসলামবাগ মসজিদের মাওলানা মুফতি মোহাম্মদ হারুনুর রশিদ।

নামাজের পর খুৎবা পাঠ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়। সেই সাথে আরো দুইদিন এই বিশেষ নামাজের আয়োজন করবেন দারুস সালাম ক্বাওমী মাদরাসা।

এ বিষয়ে মুফতি হারুনর রশীদ বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় মানুষ পানির জন্য খুব বিপদে আছে। বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নাত। আর চাওয়াকে আরবিতে সালাতুল ইস্তেখারা বলা হয় অর্থাৎ পানির জন্য দোয়া করা।

এ সম্পর্কিত আরও খবর