পুলিশের ওপর ছাত্রলীগের হামলা, আটক ৪

খুলনা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 01:03:28

মেহেরপুর স্টেডিয়াম মাঠে বিজয় দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে পুলিশের ওপর হামলা করেছে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনার জের ধরে জেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল সামাদ বাঁধনসহ ছাত্রলীগের ৪ জনকে আটক করেছে পুলিশ।

রোববার (১৬ ডিসেম্বর) মেহেরপুর স্টেডিয়াম মাঠে বিজয় দিবস উদযাপনের সময় এ ঘটনা ঘটে।

হামলার ঘটনায় আহত হয়েছেন সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম, পুলিশ লাইনের কনস্টেবল মোঃ রনি (২৬) ও মেহেরপুর শহরের ভূমি অফিসপাড়ার স্কুল ছাত্র সুরুজ আলী (১৫)। আহত ওসিকে প্রাথমিক চিকিৎসা এবং রনি ও সুরুজকে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, আজ বেলা ১১টার দিকে মেহেরপুর স্টেডিয়াম মাঠে জেলা প্রশাসন আয়োজিত বিজয় দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠান চলছিল। অনুষ্ঠানে ইব্রাহিম হোসেন নামের এক ছাত্রলীগ কর্মী ভূমি অফিসপাড়ার সুরুজ আলীকে মারধর করছিল। এসময় পুলিশ সদস্যরা মারধর থামাতে ছাত্রলীগ কর্মী ইব্রাহিম হোসেনকে আটক করে।

পরবর্তীতে স্টেডিয়ামে উপস্থিত ছাত্রলীগের নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে পুলিশের কাছ থেকে ছাত্রলীগ কর্মী ইব্রাহিমকে জোরপূর্বক ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করেন। এতে পুলিশ ও ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে সংঘর্ষ বাঁধে। এ সময় সদর থানা ভারপ্রাপ্ত ওসিকে ধাক্কা দিয়ে ফেলে দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ বিষয়ে মেহেরপুর অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোস্তাফিুর রহমান বলেন, 'বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থল থেকে জেলা ছাত্রলীগের সভাপতিসহ ছাত্রলীগের চারজনকে আটক করা হয়। আহত পুলিশ কনস্টেবলকে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।'

এ ঘটনায় আটককৃতদের নামে সদর থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন পুলিশের এ কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর