জনগণের রায় কে অপমান করবেন না: ওবায়দুল কাদের

বিবিধ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম | 2023-08-26 11:58:50

‘আমি এখনো মনে করি, তারা জনগণের রায় কে অপমান করবেন না। গতবার তারা ভুল করেছেন। তাদের সন্তুষ্ট ও অসন্তুষ্ট হওয়া, এটা তাদের ব্যাপার। কিন্তু তাদের যে কয়জন নির্বাচিত হয়েছে তারা জনগণের রায়ে হয়েছেন। তাই আমি বলতে চাই জনগণের রায় কে যেন তারা অপমান না করেন।'

মঙ্গলবার (১ জানুয়ারি) ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের করা এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের এ কথা বলেন।

মন্ত্রীদের শপথ প্রসঙ্গে তিনি বলেন, এমপিদের শপথের পর আমাদের নেত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবেন। মহামান্য রাষ্ট্রপতি সংখ্যাগরিষ্ঠ দলের নেতা হিসেবে তাঁকে আমন্ত্রণ করবেন সরকার গঠন করার জন্য। এসব কিছুর নিয়ম কানুন আছে।

তিনি আরও বলেন, সরকারকে সারা বিশ্ব সাপোর্ট করেছে। গণতান্ত্রিক বিশ্বের অনেকেই তো বিপুল ভোটে নির্বাচিত হওয়ার জন্য শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। বড় বড় শক্তি। ভারত, চীন অনেকেই অভিনন্দন জানিয়েছেন। অভিনন্দন বার্তা আসছে, প্রতিদিন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এমপি হিসেবে শপথ নিলে অভিনন্দন জানাবেন বলে জানান ওবায়দুল কাদের।

ধৈর্য ধরে সংযত ও সংযমের সাথে বিজয় ধরে রাখতে হবে নেতাকর্মীদের উদ্দেশে বলেন তিনি।

নতুন বছরে আওয়ামী লীগের করনীয় কি হবে জানতে চাইলে তিনি বলেন, নতুন বছরে আমাদের অঙ্গীকার হচ্ছে, এই নির্বাচনের মধ্য দিয়ে আমরা আমাদের ভুল। আমাদের সংগঠনের যে দুর্বলতা বুঝতে পেরেছি তা অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে যে কাটিয়ে উঠব।

এ সম্পর্কিত আরও খবর