শেখ হাসিনাকে সোনিয়া গান্ধীর অভিনন্দন

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-18 14:08:53

একাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করায় আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ভারতের কংগ্রেস পার্লামেন্টারি পার্টির চেয়ারপারসন সোনিয়া গান্ধী।

বুধবার (২ জানুয়ারি) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব ইমরুল কায়েস রানা।

নির্বাচনে জয় লাভের পর থেকে একাধিক দেশের রাষ্ট্রপ্রধান ও সরকারপ্রধানরা শুভেচ্ছা ও অভিনন্দন বার্তা পাঠিয়েছেন।

শুভেচ্ছা ও অভিনন্দন জানানোর মধ্যে আছেন- সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ ও ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান, কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি, ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস, চীনের রাষ্ট্রপতি শি জিংপিং ও প্রধানমন্ত্রী লি কিউয়াং, ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং, ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা ও প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিং, নেপালের প্রধানমন্ত্রী খড়গ প্রসাদ শর্মা ওলি, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব, ভারতের মেঘালয়ের গভর্নর তথাগত রায়সহ আরও অনেকে।

রাষ্ট্র ও সরকার প্রধানদের কেউ টেলিফোনে আবার কেউ বার্তা পাঠিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। বিশ্বনেতারা শেখ হাসিনার উত্তরোত্তর সাফল্য কামনা করেন। তারা দুই দেশের পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও বৃদ্ধি ও জোরদার হবে বলে শুভেচ্ছা বার্তায় আশাবাদ ব্যক্ত করেন।

প্রসঙ্গত, রোববারের নির্বাচনে আওয়ামী লীগ ২৫৭, জাতীয় পার্টি ২২, বিএনপি ৫, গণফোরাম ১, ঐক্য প্রক্রিয়া ১, বিকল্পধারা ২, ওয়ার্কার্স পার্টি ২, জাসদ ২, তরিকত ফেডারেশন ২, জেপি ১ ও স্বতন্ত্র প্রার্থীরা ৪টি আসনে জয়ী হয়েছেন।

নির্বাচনী সহিংসতার কারণে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের তিনটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। ফলে বর্তমানে আসনটির ফলাফল স্থগিত রয়েছে। অন্যদিকে ঐক্যফ্রন্ট প্রার্থীর মৃত্যুতে নির্বাচন স্থগিত রাখা হয়েছে গাইবান্ধা-৩ আসনে।

এ সম্পর্কিত আরও খবর