‘জনস্বাস্থ্য প্রকৌশলে ইনফরমেশন সেন্টার হবে’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 19:09:26

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, ‘জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর থেকে তথ্য পেতে সাংবাদিকদের কোনো সমস্যায় পড়তে হবে না। এজন্য অধিদপ্তরে ইনফরমেশন সেন্টার (তথ্যকেন্দ্র) স্থাপন করা হবে এবং প্রয়োজন হলে সাংবাদিকরা সরাসরি জনস্বাস্থ্য প্রকৌশল নির্বাহীর সাথে যোগাযোগ করতে পারবেন।’

বুধবার (১৬ জানুয়ারি) রাজধানীর কাকরাইলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কার্যক্রম পরিদর্শন করতে এসে সংবাদ সম্মেলনে এসব কথা জানান মন্ত্রী।

এই সময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য , স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এসএম গোলাম ফারুক প্রমুখ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তাজুল ইসলাম বলেন, আর্সেনিক হলো এমন এক সমস্যা যার সমাধানে উন্নত বিশ্বও চিন্তিত থাকে। কারণ এটি একটি প্রাকৃতিক সমস্যা । সে জন্য সাংবাদিকদেরকেও সঠিকভাবে এই সমস্যার সংবাদ পরিবেশন করতে হবে।’

সংবাদ সম্মেলনে স্বপণ ভট্টাচার্য বলেন, ‘স্বাস্থ্যসেবা প্রতিটা মানুষের মৌলিক অধিকারের মধ্যে পড়ে। তাই সরকার এই অধিকার রক্ষায় সবসময় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে এবং নতুন সকার এই খাতটিকে আরো বেশি উন্নত করার কাজ করে যাবে।

এ সময় তিনি জনস্বাস্থ্য প্রকৌশলীকে বলেন, ‘জনসাধারণ যাতে সঠিকভাবে সেবা পায় তা আপনাকে নিশ্চিত করতে হবে।’

এ সম্পর্কিত আরও খবর