সিলেটে টানা ২ঘণ্টা বজ্রসহ বৃষ্টিপাত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম,সিলেট | 2024-05-05 01:13:56

সিলেটে ব্যাপক বজ্রসহ বৃষ্টিপাত হয়েছে। শনিবার (৪মে) রাত ১০টা থেকে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি শুরু হলেও সাড়ে ১০টা থেকে বজ্রপাত শুরু হয়। এ সময় টানা ২ঘণ্টা বজ্রসহ বৃষ্টিপাত হয়।

সরেজমিনে সিলেট নগরীর বন্দরবাজার ও দক্ষিণ সুরমার পুলের মুখ এলাকায় দেখা যায়, হালকা বৃষ্টি শুরু হওয়ার পর থেকে লোকজন এদিক-সেদিক ছুটাছুটি করছেন ও আকাশে বিদ্যুৎ চমকানো দেখে অনেকেই নিরাপদ আশ্রয় স্থল খোঁজ নিচ্ছেন। কেউ কেউ দোকানপাটের সামনেও দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

এছাড়াও ঢাকা-সিলেট মহাসড়কে দক্ষিণ সুরমার লালাবাজার, সাতমাইল এলাকায় ঝড়ের কারণে শতাধিক যানবাহন সড়কের পাশে আটকে যেতে দেখা যায়।

এ ব্যাপারে সিলেট আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক মাহমুদুল হাসান সোহেল বলেন, সিলেটে ২ ঘণ্টায় ৩৪ মিলিমিটার বজ্রসহ বৃষ্টি হয়েছে।

এরআগে শনিবার আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানিয়েছেন, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম/উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরসমূহকে দুই নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর