প্রার্থী নিহত, নরসিংদীর রায়পুরা উপজেলা নির্বাচন স্থগিত

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নরসিংদী | 2024-05-23 17:48:54

নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী নিহতের ঘটনাকে কেন্দ্র করে আগামী ২৯ মে তৃতীয় ধাপে অনুষ্ঠেয় নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করেছেন নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার (২৩ মে) নির্বাচন পরিচালনার দায়িত্বে নিয়োজিত উপ-সচিব মো: আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়।

ঢাকা অঞ্চলের অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা এবং রায়পুরা উপজেলা নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা মো: মোশারফ হোসেন জানান, তালা প্রতিকের বৈধ ভাইস চেয়ারম্যান প্রার্থী সুমন মিয়া নিহতের ঘটনায় নরসিংদীর রায়পুরা উপজেলায় সকল পদে নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। সর্বসাধারণের জ্ঞাতার্থে একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এর আগে বুধবার দুপুরে রায়পুরা উপজেলার দুর্গম চারঞ্চল পাড়াতলিতে নির্বাচনী প্রচারণায় গেলে প্রতিপক্ষ চশমা প্রতিকের ভাইস চেয়ারম্যান প্রার্থী আবিদ হাসান রুবেলের সমর্থকরা হামলা চালায় সুমনসহ তারকর্মী-সমর্থকদের উপর। এঘটনায় হাসপাতালে নেয়ার পথেই মারা যায় ভাইস চেয়ারম্যান প্রার্থী সুমন মিয়া।পরিস্থিতি বিবেচনায় ভোট স্থগিতের ঘোষণা দেয় নির্বাচন কমিশন।

রায়পুরা উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।

এ ব্যাপারে রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোশাররফ হোসেন বলেন, বিধি অনুযায়ী নির্বাচন স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্বাচন কবে হবে তা নির্বাচন কমিশন বলতে পারবেন।

এ সম্পর্কিত আরও খবর