চোলাই মদ বাড়িতে উৎপাদন, গ্রেফতার ৩

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ | 2024-05-24 16:56:53

নওগাঁর ধামইরহাটে অভিযান চালিয়ে এক হাজার ৩৫ লিটার চোলাই মদসহ তিন মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।

শুক্রবার (২৪ মে) সকাল ৭টার দিকে উপজেলার বড়শিবপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এদিন বিকেল ৩টার দিকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে তাদের গ্রেফতারের বিষয়টি জানানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন, ওই এলাকার পাটনিচড়া গ্রামের মৃত লবনা পাহানের ছেলে মিঠু পাহান (৩৬), মৃত মুকুল পাহানের ছেলে এমেশ্বর পাহান (৫৫) এবং বিমল পাহানের ছেলে অনিক পাহান (১৯)।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেফতারকৃত মিঠু পাহান এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। সে দীর্ঘদিন ধরে লোকচক্ষুর আড়ালে নিজ বসত বাড়িতে অবৈধভাবে চোলাই মদ উৎপাদন করত। এরপর তার সহযোগী এমেশ্বর পাহান ও অনিক পাহান এর মাধ্যমে নওগাঁ জেলার ধামুইরহাট থানার বিভিন্ন এলাকায় যুবকদের নিকট ৫০ টাকা ও ১০০ টাকা করে ছোট ছোট বোতলে বিক্রয় করে আসছিল।

এমন সংবাদের ভিত্তিতে গত কয়েকদিন ধরে র‌্যাব এর একটি গোয়েন্দা দল তাদের গতিবিধি পর্যবেক্ষণ শুরু করে। এর এক পর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫, সিপিসি-৩ জয়পুরহাট ক্যাম্পের একটি আভিযানিক দল চোলাই মদ ক্রয়-বিক্রয়ের সময় ধামুইরহাট থানার বড়শিবপুর এলাকা থেকে মিঠু পাহান, এমেশ্বর পাহান ও অনিক পাহানকে গ্রেফতার করে। এসময় তাদের কাছে রক্ষিত অবৈধ উৎপাদনকৃত এক হাজার ৩৫ লিটার চোলাই মদ জব্দ করা হয়। পরবর্তীতে জব্দকৃত চোলাই মদের প্রয়োজনীয় আলামত সংগ্রহের পর অবশিষ্ট চোলাই মদ ঘটনাস্থলেই ধ্বংস করা হয়েছে।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুযায়ী ধামুইরহাট থানায় মামলা রুজু করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর