ব্রহ্মপুত্র নদে নিখোঁজ যুবকের খোঁজ মেলেনি ৮ ঘণ্টায়, অভিযান সমাপ্ত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2024-05-24 17:54:37

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ব্রহ্মপুত্র নদে ইঞ্জিনচালিত নৌকা থেকে পড়ে যুবক কামরুল ইসলাম নিখোঁজ হওয়ার ৮ ঘন্টা পার হলেও এখনো সন্ধান মেলেনি। নিখোঁজ হওয়ার পর থেকেই স্থানীয় লোকজন, ফুলছড়ি ফায়ার সার্ভিস কর্মীরা এবং রংপুর থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবরি দল তাকে উদ্ধার অভিযান চালিয়েছেন। নদীতে স্রোত থাকায় উদ্ধার অভিযানে অনেকটাই বেগ হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। চার ঘণ্টার অভিযানে নিখোঁজ যুবকের সন্ধান না পেয়ে অভিযান সমাপ্তও করেছেন তারা।

শুক্রবার (২৪ মে) সকাল সাড়ে ৯টার দিকে ফুলছড়ি উপজেলার ব্রহ্মপুত্র নদের কাউয়াবাধা নামক এলাকায় কামরুল ইসলামের নিখোঁজের ঘটনা ঘটে। ১৮ বছর বয়সী নিখোঁজ কামরুল ইসলামের ফুলছড়ি উপজেলার এরেন্ডাবাড়ি ইউনিযনের হরিচন্ডি গ্রামের রমজান আলীর ছেলে। যুবক কামরুল কৃষি কাজ করতেন।

বিষয়টি মুঠোফোনে বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন ফুলছড়ি ফায়ার সার্ভিসের টিম লিডার কাজল মিয়া। এসময় নৌকার যাত্রী ও নিহতের স্বজনদের বরাতে তিনি জানান, সকাল সাড়ে ৯টার দিকে হরিচন্ডি ঘাট হতে ৩০ থেকে ৪০ জন যাত্রী নিয়ে একটি ইঞ্জিনচালিত নৌকা বালাসিঘাটে আসছিলো। এ সময় নৌকাটি কাউয়াবাধা এলাকায় আসলে গাইবান্ধা শহরে চিকিৎসা নিতে আসা কামরুল ইসলাম নামে এক যুবক হঠাৎ করে নৌকা থেকে নদীতে পড়ে যায় এবং তৎক্ষণাত ডুবে নিখোঁজ হয়। পরে তাৎক্ষণিক স্থানীয় লোকজন তাকে উদ্ধারে চেষ্টা চালায়। কিন্তু তার কোন সন্ধান না পেয়ে তারা ফুলছড়ি ফায়ার সার্ভিসকে খবর দেয়।

পরে দুপুর ১২ টার নিখোঁজ কামরুলকে উদ্ধারে ব্রহ্মপুত্র নদে ফুলছড়ি ফায়ার সার্ভিস, নৌ পুলিশ ও রংপুর ফায়ার সার্ভিসের ডুবরি দল উদ্ধার অভিযান শুরু করে।

তিনি জানান, ঘটনাস্থলে ১৫ থেকে ২০ ফুট পানির গভীরতায় নদীতে স্রোত থাকায় উদ্ধার কাজে অনেকটা বেগ পেতে হয়েছে। ধারণা করা হচ্ছে স্রোতের পানিতে মরদেহ অনেক দুরে ভেসে গিয়ে থাকতে পারে। দুপুর ১২ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অভিযান চালিয়ে শেষ পর্যন্ত তাকে উদ্ধার করা সম্ভব না হওয়ায় উদ্ধার অভিযান সমাপ্ত করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর