শার্শায় ইউপি মেম্বারসহ গ্রেফতার ৩

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর) | 2024-05-24 19:39:07

যশোরের শার্শায় পূর্বশত্রুতার জের ধরে মুকুল হোসেন নামে এক বিএনপি কর্মীকে পিটিয়ে হত্যা করেছেন ইউপি সদস্য হাসান ও তার দলবল।

শুক্রবার (২৪ মে) ভোরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।  এর আগে গত বৃহস্পতিবার (২৩ মে) সন্ধ্যায় তাকে বাড়ি থেকে তুলে নিয়ে পিটিয়ে আহত করেন।

এ ঘটনায় আওয়ামী লীগের এক ইউপি সদস্যকে প্রধান আসামি করে ১৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন মুকুলের মা ছায়রা খাতুন। পুলিশ অভিযুক্ত ইউপি সদস্যসহ ৩ জনকে গ্রেফতার করেছে। এদিকে আবারও হামলার ভয়ে আতঙ্কিত হয়ে পড়েছে মুকুলের পরিবার।

জানা যায়, যশোরের ভারত সীমান্তবর্তী শার্শার কন্যাদাহ আতঙ্কের একটি গ্রাম। দুই যুগ আগে এ গ্রামে হত্যার শিকার হয় সাবেক উলাশী ইউনিয়ন চেয়ারম্যান আইনাল ভাই আইযুব  আলী। এ হত্যার অভিযোগ এনে সন্দেহ বসত আইযুবের লোকজন পিটিয়ে হত্যা করে প্রতিবেশি বিএনপি কর্মী আব্দুল আজিজকে। বাড়ির উঠানে কবর দেওয়া হয় আজিজের। সেই থেকে শুরু দুই পরিবারের মধ্যে শত্রুতা। তবে অসহায় আজিজের স্ত্রী হাত জোড় করে আইযুবের  লোকজনের কাছে জীবন ভিক্ষা চেয়ে গ্রামে বসবাস করছিল। এ ঘটনার ২৮ বছর পর ছোট একটা মেয়েলি ঘটনাকে কেন্দ্র করে আইযুবের ভাইপো  ইউপি সদস্য হাসানের হাতে আবার খুন হলো আজিজের ছেলে মুকুল। একটি শালিশে বকুল উপস্থিত না হলে ইউপি সদস্য হাসান তার দলবল নিয়ে আব্দুল আজিজের ছেলে বকুলকে বাড়ি থেকে ধরে নিয়ে হাতুড়ি পেটা করে। খবর পেয়ে বকুলের ভাই মুকুল তাকে বাঁচাতে গেলে তারা মুকুলকেও পিটিয়ে গুরুতর জখম করে ফেলে রেখে যায়। পরে পরিবারের লোকজন তাদের উদ্ধার করে প্রথমে যশোর ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হয়। সেখানেই অবস্থার অবনতি হয়ে মারা যান মুকুল। 

এদিকে এ হত্যার ঘটনায় পুরো এলাকায় থমথম অবস্থা বিরাজ করছে। 

মুকুলের মা ছায়রা খাতুন জানান, সে সময় স্বামী হত্যার বিচার চাইতে পারিনি। তবে এবার ছেলে খুনের বিচার চাইছি। তাদের ভয়ে বাড়ি থাকতেও পারছি না।

প্রতিবেশি জানান, একমাত্র উপার্জনক্ষম মানুষকে হারিয়ে অসহায় হয়ে পড়েছে পরিবার। তাদের দেখার কেউ থাকল না। 

শার্শা থানার ওসি মনিরুজ্জামান জানান, মুকুল হত্যায় ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এ সম্পর্কিত আরও খবর