ঢাবি সাংবাদিকতা বিভাগের 'যোগাযোগ উৎসব' যেন মিলনমেলা

, জাতীয়

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-05-24 20:39:09

কর্মজীবনের ব্যস্ততার মাঝে একসময়ের সহপাঠী ও অগ্রজ-অনুজদের সান্নিধ্য পেতে বর্ণাঢ্য আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অনুষ্ঠিত হয়েছে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মিলনমেলা 'যোগাযোগ উৎসব'।

শুক্রবার (২৪ মে) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ  অ্যালামনাই এসোসিয়েশন।

গণযোগাযোগ ও সাংবাদিকতা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি মো. শামসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল।

শিক্ষামন্ত্রী বলেন, বর্তমান সময়ে শিক্ষার্থীদের শুধুমাত্র অল্প কিছু সংখ্যক সরকারি চাকরির যে হাতছানি সেটার প্রতি ধাবিত হচ্ছে। শিক্ষার্থীদের এমন মানসিকতা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রল হচ্ছে। শিক্ষার্থীদের এমন মানসিকতা পরিবর্তনে অ্যালামনাইকে এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, অ্যালামনাইগণ কিন্তু সবাই সরকারি কর্মকর্তা-কর্মচারি হিসেবে কর্মরত নয়। জীবনের নানান ক্ষেত্রে আপনারা সফলতা পেয়েছেন। আমাদের সন্তানদেরও যেন আমরা সেভাবে শিক্ষা দিতে পারি সে বিষয়ে খেয়াল রাখতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা এবার যে রাজনৈতিক অঙ্গীকার দিয়েছেন তা হলো- উন্নয়ন হয়েছে দৃশ্যমান এবার হবে কর্মসংস্থান। সেই কর্মসংস্থানমুখী করতে আমাদের সন্তানদেরকে শিক্ষক, অ্যালামনাইগণসহ সকলে মিলে আমাদের ইকোসিস্টেমকে প্রতিষ্ঠা করতে হবে।

অনুষ্ঠানে গণযোগাযোগ ও সাংবাদিকতা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা অধ্যাপক সাখাওয়াত আলী খান বলেন, এখন সাংবাদিকতা পরিবর্তিত হয়ে যাচ্ছে। সাদামাটা সংবাদ নয়, সংবাদকে ফিচারাইজড করতে হবে। সংবাদের পেছনের ঘটনা তুলে ধরতে হবে। আমাদের সরস করে কথা বলতে হবে। পেছনের কথা বলতে হবে। মানুষকে স্পর্শ করে এমন সংবাদ করতে হবে। পুরনো পথে চললে হবে না, নতুন পথে চলতে হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জনাব মীর মাসরুর জামান রনি। এসময় আরও উপস্থিত ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মদ, প্রাক্তন চেয়ারপারসন এবং দৈনিক আজকের পত্রিকার সম্পাদক অধ্যাপক ড. গোলাম রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ারুল আলম চৌধুরী ও মহা সচিব মোল্লা আবু কাওছার, গ্লোবাল টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ইশতিয়াক রেজা, বিভাগটির সাবেক শিক্ষার্থী ও গাজীপুর-৫ আসনের সাংসদ আখতারউজ্জামানসহ প্রমূখ।

এ সম্পর্কিত আরও খবর