আপনারা কারও বলয়ের মধ্যে যাবেন না: ইসি রাশেদা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম,বগুড়া | 2024-05-24 21:27:49

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, 'আপনারা কারও বলয়ের মধ্যে যাবেন না৷ আপনারা কারও বলয়ের মধ্যে থেকে যদি ভোটারদের ভয় দেখান তাহলে সেই প্রার্থীর প্রার্থিতা আমরা বাতিল করে দিব। এরপর কোর্টে যেতে চাইলে যাবেন না হলে আমাদের কিছুই করার থাকবে না। কারণ আমরা কোন অন্যায়কে প্রশ্রয় দিবো না। আপনারা অবশ্যই আচরণ বিধি মেনে চলবেন।

শুক্রবার (২৪ মে) দুপুরে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে আইন শৃঙ্খলা বাহিনী ও চেয়ারম্যান প্রার্থীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ইসি রাশেদা সুলতানা আরো বলেন, আমরা দেখছি ভোটারদের সাথে প্রার্থীদের ভালো সম্পর্ক নেই। তাই প্রার্থীরা ভোটারদের কাছে যান, তাঁদের সঙ্গে সম্পর্ক ভালো করেন। তাঁদের কাছে টেনে নেন। তাঁদের ভোটেই আপনাকে নির্বাচিত হতে হবে।

ইসি স্থানীয় সংসদ সদস্যদের উদ্দেশ্যে বলেন, 'উপজেলা নির্বাচন আপনি যে এলাকার ভোটার সেই এলাকায় আপনি ভোট প্রদান করবেন৷ এতে কোন অসুবিধা নেই। কিন্তু আপনি ওই এলাকায় থেকে কোন প্রার্থীর পক্ষে প্রচারণা করতে পারবেন না। কাউকে প্রভাবিত করতে পারবেন না, কাউকে ভয় দেখাতে পারবেন না এবং আতংকিত হোক এমন কোন কাজও করতে পারবেন না। এরকম করলে কমিশন আপনাকে আইনগতভাবে ছাড়বে না৷'

জেলা প্রশাসক সাইফুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার পারভেজ রায়হান, অতিরিক্ত ডিআইজি ফয়সল মাহমুদ, রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, বগুড়ার পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি) সুদীপ কুমার চক্রবর্ত্তী, ১৬ বিজিবি নওগাঁর অধিনায়ক লে. কর্নেল মুহম্মদ সাদিকুর রহমান, বগুড়া জেলার সিনিয়র নির্বাচন অফিসার মাহমুদ হাসানসহ গোয়েন্দা বিভাগ, র‍্যাব, আনসার বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, ইউএনও ও থানার অফিসার ইনচার্জ এবং প্রার্থীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর