ঘূর্ণিঝড় রিমালে গাছ ভেঙে সড়কে, যান চলাচল ব্যাহত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-05-27 17:38:00

বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে রাজধানীর বিভিন্ন সড়কে গাছ ভেঙে পড়েছে। এতে এই সড়কে যান চলাচল ব্যাহত হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে রাজধানীর গুলশান, মহাখালী, ধানমন্ডি, গ্রিনরোড, পান্থপথসহ বিভিন্ন এলাকায় গাছ ভেঙে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে ফায়ার সার্ভিস রাস্তা থেকে গাছ অপসারণে কাজ করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম।

রিমালের প্রভাবে রাজধানীতে গাছ ভেঙে সড়কে

তিনি বলেন, পান্থপথে গাছ ভেঙে পড়ার খবরে ফায়ার সার্ভিসের একটি দল কাজ করেছে। এছাড়া দোয়েল চত্বর এলাকায় একটি গাছ ভেঙে পড়ে রয়েছে। সেটিও রাস্তা থেকে সরানোর জন্য ফায়ার সার্ভিসের একটি ইউনিট কাজ করেছে। ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে রাজধানীর একাধিক জায়গায় গাছ ভেঙে রাস্তায় পড়ে গেছে। এতে রাস্তায় যানচলাচল কিছু সময়ের জন্য ব্যাহত হচ্ছে।

এছাড়া, টানা বৃষ্টির কারণে রাজধানীর মোহাম্মদপুর, ধানমন্ডি ২৭, গ্রিনরোড, নিউমার্কেট, কাজীপাড়া, শেওড়াপাড়া, মিরপুর ১০, ১৩ ও ১৪ নম্বর, মালিবাগ, শান্তিনগর, সায়েদাবাদ, শনির আখড়া, পুরান ঢাকার বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

সড়কেগাছ ভেঙে পড়ায় যান চলাচল ব্যাহত

এদিকে কোথাও জলাবদ্ধতা হলে, হটলাইনে যোগাযোগ করার (১৬১০৬) আহ্বান জানিয়েছে ঢাকা ঢাকা উত্তর সিটি করপোরেশন। তারা জানিয়েছে, জলাবদ্ধতা যেন সৃষ্টি না হয় সেজন্য কাজ করছে ডিএনসিসির কুইক রেসপন্স টিম।

সোমবার (২৭ মে) সকাল থেকে ডিএনসিসির আওতাধীন বিভিন্ন এলাকায় এই টিম কাজ করছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মুখপাত্র মকবুল হোসাইন।

সড়কে উপড়ে পড়েছে গাছ

তিনি জানান, ডিএনসিসির ১০টি কুইক রেসপন্স টিম এবং পরিচ্ছন্নতা কর্মীরা জলাবদ্ধতা নিরসনে কাজ করছে। কোথাও পানি জমে থাকলে ডিএনসিসির হটলাইন ১৬১০৬ নম্বরে ফোন করুন, দ্রুত সময়ের মধ্যে কুইক রেসপন্স টিম পৌঁছে যাবে। উত্তর সিটির পাশাপাশি জলাবদ্ধতা নিরসনে কাজ করছে দক্ষিণ সিটি করপোরেশনের ৯১টি টিম।

এ সম্পর্কিত আরও খবর