বিআরটিএ ভিজিট করতে গিয়ে যেন দালাল না দেখি: কাদের

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 18:37:52

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) অসৎ কর্মকর্তাদের সংশোধনের নির্দেশ দিয়ে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিআরটিএ-তে যেন কোনো দালাল না থাকে সেটি নিশ্চিত করতেও কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন তিনি।

তিনি বলেন, 'বিআরটিএ'র একটি বড় দুর্বলতা হচ্ছে দালালদের দৌরাত্ম্য। ভেতর থেকে যদি যোগসাজশ না থাকে তাহলে বাইরে থেকে দালালরা কেমনে উপদ্রব করে? ঠিক হতে হবে। আমি যেন বিঅআরটিএ ভিজিট করতে গিয়ে কোনো দালাল না দেখি।'

বুধবার (২৩ জানুয়ারি) দুপুরে বনানীর বিআরটিএ ভবনে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, কর্মকর্তারা যদি বাইরের দালালকে প্রশ্রয় দিতে থাকেন তাহলে অনিয়ম দুর্নীতি চলতে থাকে। আমি সবার খবরই জানি।

কাদের বলেন, আমি কোনো কমিশনের অংশীদার না; তাহলে কেন আমি দায়ভার নেব। অথচ বিআরটিএ নিয়ে পত্রিকায় কোনো অনিয়মের খবর ছাপালে কিন্তু মন্ত্রী হিসেবে আমাকে দায়ভার নিতে হয়। তাই যারা ব্যাড প্রাকটিসের সঙ্গে যুক্ত আছেন তারা সংশোধন হয়ে যান অন্যথায় কঠোর ব্যবস্থা নেব। এখানে কোনোরকম ছাড় দেওয়ার প্রশ্নই আসে না।

নতুন সরকারের দৃষ্টিভঙ্গি তুলে ধরে কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে নির্বাচনী অঙ্গীকার করেছে আমরা সে অঙ্গীকার, ওয়াদা পূরণ করতে চাই। কোনোভাবে অনিয়ম দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবে না। দুর্নীতি অনিয়মের ব্যাপারে আমরা শূন্য সহিষ্ণুতার বার্তা দিচ্ছি। বিআরটিএকে আমি দুর্নীতিমুক্ত দেখতে চাই।

বিএনপির আন্দোলন নিয়ে প্রশ্নের জবাবে তিনি বলেন, জনগণ এখন আন্দোলনের মুডে নেই। তারা উন্নয়ন চায়। আওয়ামী লীগের উন্নয়ন তারা দেখেছে তারা আরো উন্নয়ন চায়।

মতবিনিময় সভায় বিআরটিএর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এ সম্পর্কিত আরও খবর