যারাই যাত্রী হয়রানি করবে তাদের আইনের আওতায় আনা হবে: আইজিপি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-06-13 14:50:39

আসন্ন ঈদুল আজহায় রেলে ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে পুলিশ বাহিনী তৎপর আছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

তিনি বলেন, যে বা যারাই রেলে যাত্রীদের হয়রানি করবে তাদেরকে আইনের আওতায় আনা হবে।

বৃহস্পতিবার (১৩ জুন) কমলাপুর রেলস্টেশনে ঈদ যাত্রার সার্বিক পরিস্থিতি পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আমাদের সকল ইউনিট তৎপর রয়েছে। ইতোমধ্যে আপনারা দেখেছেন আমাদের সাইবার ইউনিট তৎপর আছে। এবং তাদের মাধ্যমে বেশকিছু কালোবাজারি দুষ্ককৃতকারী এবং যারা যাত্রীদের হয়রানি করে তাদেরকে আমরা চিহ্নিত করেছি। তাদেরকে আমরা গ্রেফতার করেছি।

আপনাদের কাছে এবং সম্মানিত যাত্রীদের কাছে অনুরোধ করছি যদি কাউকে, যেকোনো লোক, যদি কোন হয়রানি করে বা অজ্ঞান পার্টি, মলম পার্টি এমনকি আমাদের পুলিশের লোক হলেও আপনারা আমাদের জানান। হয়রানি করলেই আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেবো।

রেলে স্বাচ্ছন্দ্যে ঈদ যাত্রায় পুলিশ আনসার, র‍্যাব সহ নিরপত্তা বাহিনীর সদস্যরা কাজ করছেন উল্লেখ করে তিনি বলেন, ইতোমধ্যে টিকেট কালোবাজারিদের গ্রেফতার করে আনা হয়েছে। এছাড়া মলম পার্টি, অজ্ঞান পার্টি সহ দুষ্কৃতকারী থেকে যাত্রীদের নিরাপদ যাত্রার জন্যে রেলওয়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। টিকেট বিক্রির সময় কেউ যেনো হয়রানি না হয় সেদিকে সার্বক্ষণিক লক্ষ্য রাখা হয়েছে।

এবারের ঈদ যাত্রায় রাস্তার সক্ষমতা নিয়ে তিনি বলেন, এবার সড়ক পথেও নিরাপদে বাস চলাচল করবে বলে আশা করি। সড়কের দু'পাশে যথেষ্ট প্রশস্ত হওয়ায় দুর্ঘটনাও কমে যেতে পারে।

যাত্রীদের যেকোনো হয়রানি বা বিপদে পরলে প্রয়োজনে ৯৯৯ এ ফোন করে সাহায্য নেয়ার অনুরোধ করেন আইজিপি। ঈদের সময় টাকা পয়সা পরিবহন করার ক্ষেত্রেও ব্যবসায়ীদের টাকা পরিবহনে পুলিশের সাহায্য নেয়ার অনুরোধ করে তিনি। এছাড়া ঈদের সময় পর্যটন এলাকায় পুলিশের নিরাপত্তা থাকবে।

পশু পরিবহনের জন্য প্রতিদিন দুইটি স্পেশাল ট্রেন থাকবে বলে জানা্ন আইজিপি। পশু পরিবহনের সময় অবশ্যই গাড়ির সামনে গন্তব্যস্থলের নাম লিখে রাখার অনুরোধ করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর