চতুর্থ দফায় লেবানন থেকে ফিরবেন আরও ৩০ বাংলাদে‌শি

  • স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যুদ্ধ‌বিধ্বস্ত লেবানন থেকে চতুর্থ দফায় আরও ৩০ জন বাংলা‌দে‌শি দেশে ফিরবেন। রোববার (২৭ অক্টোবর) রাতে তাদের দেশের উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে। আগামী মঙ্গলবার (২৯ অক্টোবর) রাতে তারা ঢাকায় পৌঁছাবেন।

স্থানীয় সময় শনিবার (২৬ অক্টোবর) রাতে এক বিজ্ঞপ্তিতে এই তথ‌্য জানায় লেবাননের বৈরুতের বাংলাদেশ দূতাবাস।

বিজ্ঞাপন

দূতাবাস জানায়, লেবাননে চলমান যুদ্ধপরিস্থিতির কারণে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যারা স্বেচ্ছায় দেশে যেতে দূতাবাস বরাবর আবেদন করেছেন এবং যাদের পাসপোর্ট, আকামাসহ আবশ্যক ট্রাভেল ডকুমেন্টস প্রস্তুত রয়েছে, তাদের যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করে দূতাবাসের ব্যবস্থাপনায় দেশে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। রোববার (২৭ অক্টোবর) ৩০ জনের চতুর্থ গ্রুপটি বৈরুত থেকে জেদ্দা হয়ে ঢাকার উদ্দেশে বিমানযোগে রওনা করবে।

মঙ্গলবার (২৯ অক্টোবর) দিবাগত রাত আড়াইটায় তাদের জেদ্দা হয়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছানোর কথা রয়েছে।

তালিকায় থাকা ব্যক্তিদের রোববার বিকেল ৫টায় আশরাফিয়াযে আদিব ইশহাক রোড, হোটেল আলেকজান্ডারের কাছে, ইয়াপা রেস্টুরেন্টের সামনের পার্কিংয়ে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করেছে দূতাবাস।

প্রসঙ্গত, লেবানন থেকে এখনও পর্যন্ত ১৫০ জনকে দেশে ফেরত এনেছে সরকার। এর মধ্যে গত ২১ অক্টোবর প্রথম দফায় ফেরত এসেছে ৫৪ জন, ২৩ অক্টোবর দুটি ফ্লাইটে ৯৬ জন দেশে ফিরে এসেছেন। চতুর্থ দফায় ফিরবেন আরও ৩০ জন।