ডাকাতির ৪৮ ভরি স্বর্ণালংকার গোয়াল ঘর থেকে উদ্ধার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2024-06-13 16:53:22

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জামশা এলাকা থেকে র‍্যাব পরিচয়ে ৯৮ ভরি স্বর্ণ ডাকাতির পর এক ডাকাতের গোয়াল ঘর থেকে ৪৮ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে পুলিশ সুপারের কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি'র মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

এর আগে পহেলা জুন ঢাকা জেলার দোহার থানার জয়পাড়া এলাকার স্বর্ণ ব্যবসায়ী সুমন হালদারকে (৩৮) র‍্যাব পরিচয়ে জিম্মি করে ডাকাতদের ব্যবহৃত হায়েসে উঠিয়ে নিয়ে যায়। সে সময়ে সুমনের নিকট থেকে ৯৮ ভরি স্বর্ণালংকার ও দুটি মোবাইল ফোন জোর পূর্বক নিয়ে যায় ডাকাতেরা।

পরে সুমনের কান্নাকাটিতে জামশা বাজারের লোকজন হায়েস গাড়িটি আটক করলে কয়েকজন ডাকাত স্বর্ণ ও মোবাইল ফোন নিয়ে পালিয়ে গেলেও তিন ডাকাতকে আটক করে গণধোলাইয়ের পর পুলিশে দেয় স্থানীয়রা।

এ ঘটনায় ফরিদপুরের মধুখালী উপজেলার মেগচামী গ্রামের ছলেমান মৃধার ছেলে সম্রাট মৃধা (২৮), তালমা গ্রামের মৃত সেকান্দার মুন্সির ছেলে মোহাম্মদ শামিমুজ্জামান (৪৫), নগরকান্দা থানার রাধানগর পূর্বপাড়া এলাকার মালেক শেখের ছেলে মিরাজুল শেখ (২৮), কুঞ্জনগর গ্রামের সুমন (১৯), কোতোয়ালি থানার আহম্মদ শেখের ছেলে সিদ্দিক শেখ, পাবনার আটঘরিয়া থানার মৃত ফরমান প্রামানিকের ছেলে আমিজ উদ্দিন (৫২) সহ আরও অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে সিংগাইর থানায় মামলা করেন সুমন।

এদের মধ্য থেকে সম্রাট, আমিজ উদ্দিন এবং মিরাজুল শেখকে গণধোলাইয়ের পর পুলিশে দেয় স্থানীয়রা। পরে একই মামলায় গ্রেফতার করা হয় সিদ্দিক শেখকে। তাহার দেওয়া তথ্যানুযায়ী শাহ আলম নামের আরেক ডাকাতকে রাজবাড়ী জেলার শ্রীপুরের নিজ গ্রাম থেকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যানুযায়ী তার বসতবাড়ীর গোয়ালঘর থেকে ডাকাতি হওয়া ৪৮ ভরি স্বর্ণালংকার উদ্ধার করে পুলিশ।

গ্রেফতার হওয়া ব্যক্তিদেরকে বিজ্ঞ আদালতে পাঠানোর প্রক্রিয়া ও বাকি স্বর্ণালংকার উদ্ধারের কার্যক্রম চলমান রয়েছে বলেও উল্লেখ করা হয় প্রেস বিজ্ঞপ্তিতে।

এ সম্পর্কিত আরও খবর