লঞ্চের ডেক থেকে কেবিন সবখানে যাত্রীদের উপচে পড়া ভিড়

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-06-16 17:52:44

পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে সদর ঘাট লঞ্চ টার্মিনালের প্রতিটি লঞ্চে যাত্রীদের উপচে পড়া ভিড়। দক্ষিণ অঞ্চলের প্রতিটি লঞ্চের ডেক থেকে কেবিন সব জায়গায় যাত্রীতে পরিপূর্ণ।

রোববার (১৬ জুন) বিকেলে ঢাকা সদরঘাট টার্মিনাল ঘুরে এই চিত্র দেখা যায়। প্রতিটি লঞ্চ ছাড়ার আগেই যাত্রীতে উপচেপড়া ভিড়।

বরগুনার উদ্দেশ্য বিকাল ৫টায় ছেড়ে যাবে সুন্দরবন-৭। বিকাল ৪টায় লঞ্চ ঘুরে দেখা যায় এই লঞ্চের সব কেবিন ও শোভন চেয়ার বিক্রি হয়ে গেছে। লঞ্চের ডেকগুলো যাত্রী ভরে গিয়েছে। ডেকের যাত্রীরা যেভাবে পারছে ওই বিছানা চাদর কেউ মাদুর দিয়ে দখল করে নিয়েছে।

লঞ্চটির টিকেট মাষ্টার শরীফ উদ্দিন বার্তা২৪.কমকে বলেন, দুপুর থেকে লঞ্চটি ডেক ও শোভন চেয়ার যাত্রীতে পরিপূর্ণ হয়ে গেছে। কেবিন গুলো সাত দিন আগে বিক্রি হয়ে গেছে।

পুরান ঢাকার জুতার ব্যবসায়ী হারুন মিয়া পরিবারসহ মাদুর দিয়ে ডেকে বসে আছেন। বার্তা২৪. কমকে তিনি বলেন, পরিবারের সঙ্গে ঈদ কাটাতে তীব্র গরমের মধ্য গ্রামের বাড়ি যাচ্ছি। ডেকে সিট পাবো কিনা এই জন্য দুপুরে পরিবার নিয়ে লঞ্চে অপেক্ষা করছি।

একই লঞ্চে ডেকে বিছানা চাদর দিয়ে সাত সদস্যর পরিবার নিয়ে বসে আছেন বেসরকারি স্কুল শিক্ষক আবু কালাম। বার্তা২৪.কমকে তিনি বলেন, গত একবছর পদ্দা সেতু হয়ে বাড়ি গিয়েছি। বাসে বাচ্চাদের কষ্ট হওয়ায় একটু স্বাচ্ছন্দে যাওয়ার জন্যই যাচ্ছি। ভাবছি লঞ্চে ভিড় কম হবে, এখন দেখছি মানুষের অভাব নেই।

সুন্দরবন-৭ এর মত ঘাটে বরিশালের প্রতিটি লঞ্চে যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা গিয়েছে। তবে এবারের ঈদ যাত্রায় কোন যাত্রী অতিরিক্ত ভাড়া নিয়ে অভিযোগ করেনি। যাত্রীদের নিরাপত্তায় ঘাট এলাকায় বিআইডব্লিটিএ স্বেচ্ছাসেবী ও আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর