ফাঁকা মেট্রোরেল, নেই ঈদ ভ্রমণপিপাসু যাত্রীদের উপস্থিতি

, জাতীয়

অভিজিত রায় (কৌশিক), স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-06-18 12:49:03

সারাদেশে একযোগে উদযাপিত হয়েছে ঈদুল আজহা। এ উপলক্ষে সরকারি ছুটিতে রয়েছে দেশবাসী। ঈদকে কেন্দ্র করে রাজধানীর দ্রতগামী যান মেট্রোরেলে ভ্রমণ পিপাসুদের উপস্থিতি নেই বললেই চলে।

তবে অফিস আদালতসহ রাজধানীর অধিকাংশ প্রতিষ্ঠান বন্ধ থাকায় যাত্রীর উপস্থিতি না থাকার কারণ হিসেবে দেখছেন মেট্রোরেল কর্তৃপক্ষ। সেই সঙ্গে ভ্রমণ পিপাসুদের আগমন না থাকার কারণ হিসেবে সকালের শুরুকে দায়ী করছেন তারা। স্টেশনে উপস্থিত কর্মকর্তাদের দাবি বেলা বাড়লে ভ্রমণ পিপাসুদের উপস্থিতি বাড়তে পারে।

মঙ্গলবার (১৮ জুন) সকালে রাজধানী আগারগাঁও, বিজয় সরণি, ফার্মগেট ও কারওয়ান বাজার মেট্রো স্টেশন ঘুরে এমন চিত্র দেখা গেছে।


সরেজমিনে ঘুরে দেখা গেছে, স্টেশন গুলোতে যাত্রীর আগমন নেই বললেই চলে। দায়িত্বরত কর্মকর্তা কর্মচারীরা অবসরে সময় পার করছেন। নেই টিকিট বিক্রির দীর্ঘ লাইন। হাতে গোনা যেসব যাত্রী আসছেন তাদেরও অপেক্ষা ছাড়াই মেশিনের সাহায্যে টিকিট কাটতে হচ্ছে। কাউন্টারগুলোতে টিকিট বিক্রেতাকেও দেখা যায়নি। তবে দায়িত্বরত আনসার সদস্য, এমআরটি পাস চেকার এবং পরিছন্নতা কর্মীর কাজে নিয়োজিতদের উপস্থিতি দেখা গেছে।

এছাড়া ট্রেনের ভেতরে কিছু যাত্রী লক্ষ্য করা গেছে। যাদের অধিকাংশই এসেছেন উত্তরা স্টেশন থেকে।

যাত্রী না থাকার কারণ জানতে চাইলে দায়িত্বগত আনসার সদস্য জিয়াউর রহমান বার্তা২৪.কমকে বলেন, ছুটির দিন হওয়ায় যাত্রীর কোনো চাপ নেই। ঢাকার সব অফিস আদালত বন্ধ রয়েছে এর মধ্যে মানুষ বের হচ্ছে না।


টিকিট বিক্রেতাদের না থাকার কারণ জানতে চাইলে তিনি বলেন, অধিকাংশই ঈদের ছুটিতে আছেন।

অন্য এক আনসার সদস্য আমিন বলেন, ছুটির কারণে মানুষ নাই। কেউ এত সকালে ঘুরতেও বের হয়নি। তবে দুপুরের দিকে সবাই ঘুরতে বের হতে পারে, তখন যাত্রীর চাপ বাড়তে পারে।

উত্তরায় স্টেশন থেকে শাহবাগ স্টেশনগামী যাত্রী রফিকুল বলেন, নিজস্ব একটি প্রয়োজনের কারণে বের হয়েছি। উত্তরা থেকে শাহবাগে যাবো।

আগারগাঁ স্টেশন থেকে মতিঝিলের উদ্দেশে ট্রেনে উঠেছেন হানিফ। তিনি বলেন, বাড়িতে যাওয়ার উদ্দেশে বের হয়েছি। মতিঝিল নামবো। মতিঝিল থেকে সায়েদাবাদ গিয়ে গাড়িতে উঠবো।


তিনি বলেন, রাস্তায় গাড়ি খুব কম। আবার ঈদ উপলক্ষে ভাড়াও কিছুটা বেশি নিচ্ছে। তাছাড়া বাসে যেতে গেলে যে সময় লাগবে মেট্রোতে গেলে তার অর্ধেক সময়ে আমি জায়গামতো পৌঁছে যেতে পারবো। এইজন্য মেট্রোরেলে উঠে পড়লাম।

পরিবারকে সঙ্গে নিয়ে রাজধানীর আগারগাঁও স্টেশন থেকে উত্তরা ভাইয়ের বাসায় যাচ্ছেন মাহমুদুল ইসলাম। তিনি বলেন, ঈদ উপলক্ষে ভাইয়ের বাসাতে দাওয়াত দিয়েছে। সোমবার কোরবানি থাকায় ব্যস্ততার কারণে যেতে পারি নাই। তাই পরিবারের সবাইকে সাথে নিয়ে ভাইয়ের বাসায় ঘুরতে যাচ্ছি।

এ সম্পর্কিত আরও খবর