বন্যার কবল থেকে বিদ্যুৎ উপকেন্দ্র রক্ষায় কাজ করছে সেনাবাহিনী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, সিলেট | 2024-06-19 02:19:05

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে সিলেটে প্রতিনিয়ত বাড়ছে বন্যার পানি। নতুন করে প্লাবিত হচ্ছে বিভিন্ন এলাকা। পানি প্রবেশ করছে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায়। ইতোমধ্যে প্লাবিত হয়েছে নগরীর তালতলা এলাকায় ফায়ার সার্ভিস এন্ড ডিফেন্স স্টেশন। তেমনি বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কায় আগে থেকে সিলেটের দক্ষিণ সুরমার বরইকান্দি বিদ্যুৎ উপকেন্দ্র (সাব-স্টেশন) রক্ষায় কাজ শুরু করেছে সেনাবাহিনী।

মঙ্গলবার (১৮ জুন) বিকেল ৫ টার দিকে বিদ্যুৎ উপকেন্দ্রটি রক্ষায় কাজ শুরু করে সেনাবাহিনী। সিটি মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী এলাকা পরিদর্শন করেন।

তবে, বিদ্যুৎ কেন্দ্রটিতে এখনো পানি ওঠেনি বলে জানিয়েছেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) বিক্রয় ও বিতরণ বিভাগ সিলেট-৩ এর নির্বাহী প্রকৌশলী ‍শ্যামল চন্দ্র ‍সরকার। তিনি জানান, কেন্দ্রটি এখনো নিরাপদ আছে।

দক্ষিণ সুরমার বরইকান্দি উপ-কেন্দ্রটি সিলেটে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) বিক্রয় ও বিতরণ বিভাগ সিলেট-৩ এর অধীনে।

এই উপ-কেন্দ্র থেকে সিলেট রেলওয়ে স্টেশন, বরইকান্দি, কামালবাজার, মাসুকগঞ্জ, বিসিক, লালাবাজার, শিববাড়ী ও কদমতলীর কেন্দ্রীয় বাস টার্মিনালসহ সংলগ্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হয়।

প্রসঙ্গত, ২০২২ এর বন্যায় এই উপকেন্দ্রটিতে পানি উঠে বেশ ক্ষতিগ্রস্থ হয়। এর কারণে বেশ কিছুদিন বিদ্যুৎহীন থাকতে হয়েছে কেন্দ্রটির আওতায় থাকা বিদ্যুতের গ্রাহকদের।

এ সম্পর্কিত আরও খবর