দুদকে হাজির হতে আর সময় পাবেন না বেনজীর: দুদক আইনজীবী

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-06-20 19:10:09

দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হতে আর সময় পাবেন না পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। রোববার (২৩ জুন) তাকে দুদকে হাজির হতে সময় বেধে দিয়েছিল দুদক।

বৃহস্পতিবার (২০ জুন) দুদকের আইনজীবী খুরশীদ আলম সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে সাংবাদিকদের বলেন, ‘দুদক আইন ও বিধিতে দ্বিতীয়বার সময় বৃদ্ধির এখতিয়ার নেই। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে অনুসন্ধান জোরেশোরে চলছে। তার বিরুদ্ধে আরো অপরাধলব্ধ সম্পদের প্রমাণ মিলেছে।’

গত ২৮ মে বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের জিজ্ঞাসাবাদের জন্য দুদকে হাজির হতে নোটিশ পাঠায় দুদক। নোটিশে বেনজীরকে ৬ জুন ও স্ত্রী সন্তানদের ৯ জুন দুদকে হাজির হতে বলা হয়। ৫ জুন বেনজীরের পক্ষে তার আইনজীবী দুদকে হাজির হতে ১৫ দিনের সময়ের আবেদন করেন। এর প্রেক্ষিতে আগামি ২৩ জুন বেনজীরকে দুদকে হাজির হতে সময় বেধে দেয় দুদক।

রোববার দ্বিতীয় দফার মেয়াদ শেষ হচ্ছে। ফলে দুদকে হাজির হতে রোববারের পর আর সময় পাবেন না বেনজীর আহমেদ।

বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের নামে বিপুল পরিমান জমি, ফ্ল্যাট, অন্যান্য সম্পদের খবর পত্রিকায় প্রকাশিত হলে তদন্তে নামে দুদক। তদন্তে দেশের বিভিন্ন জেলায় বেনজীরের বিপুল পরিমান সম্পদ, ফ্ল্যাট ও ৩৩টি ব্যাংক অ্যাকাউন্টের সন্ধান পায় দুদক। পরে দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এসব সম্পদ জব্দ করার আদেশ দেয় আদালত।

কিন্তু পত্রিকায় সংবাদ প্রকাশের পরপরই গত ৪ মে দেশ ছাড়েন বেনজীর আহমেদ। বিদেশ থেকেই তিনি দুদকে হাজির হতে সময়ের আবেদন করেছিলেন।

এ সম্পর্কিত আরও খবর