এক মঞ্চে আওয়ামী লীগ, বিএনপি ও জাপার তরুণ নেতারা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-06-26 13:58:05

ঝুঁকিমুক্ত নিরাপদ পথচারী পারাপারে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, ৬১ নং ওয়ার্ডের নয়াপাড়া আবেদীন ভবন সংলগ্ন, জিয়া সরণি মিনি কালভার্ট নির্মাণ করার জন্য একযোগে আহবান জানিয়েছেন প্রধান তিন দলের তরুণ নেতারা।

বুধবার (২৬ জুন) ঢাকা রিপোর্টারস ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে তারা এই আহ্বান জানান।

তারা জানান, গত মে মাস থেকে ‘জিয়া সরণি মিনি কালভার্ট নির্মাণ’ বিষয়ে অ্যাডভোকেসি কার্যক্রম শুরু করে, যা ৬১ নং ওয়ার্ডবাসীদের দীর্ঘদিনের দাবি। এই কার্যক্রমের আওতায় ফেলোগন পারস্পরিক ও নিজ নিজ দলের স্থানীয় নেতৃবৃন্দের সহায়তায় দক্ষিণ সিটি করপোরেশনের নোয়াপাড়া নাগরিকদের সাথে কালভার্ট নির্মাণের বিষয়ে বিভিন্ন স্থানে কথা বলেন এবং সমস্যা সমাধানে স্থানীয়দের কাছ থেকে প্রায় তিন'শ গণস্বাক্ষর সংগ্রহ করেন।

ইউএসএআইডি'র অর্থায়নে আর্ন্তজাতিক সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল’র ‘স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ ইন বাংলাদেশ" প্রকল্পের আওতায় এই তরুণ নেতারা ইয়ং লিডার ফেলোশিপ (ওয়াইএলএফপি) প্রোগ্রামে ২৪ তম ব্যাচে অংশ নিয়েছেন। এই ফেলোশিপ কার্যক্রমের অংশ হিসেবে স্থানীয় সমস্যা সমাধানে ভিন্ন ভিন্ন দলের হলেও তারা একসাথে কাজ করছেন বলেও তারা জানান।

তারা বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, ৬১ নং ওয়ার্ডের এই মিনি কালভারটা নির্মাণে খুবই জরুরী হয়ে পড়েছে। মানুষ এখানে প্রতিনিয়ত দুর্ঘটনার কবলে পড়ছে। এছাড়াও এলাকাবাসীর বিভিন্ন দুর্ভোগ পোহাতে হচ্ছে। এলাকাবাসীর এই দুর্ভোগের হাত থেকে রক্ষার জন্য মিনি কালভার্টি খুবই জরুরি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ যুব মহিলা লীগ প্রচার ও প্রকাশনা সম্পাদক রেহেনা আক্তার আশা, বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল কেন্দ্রীয় কমিটির সদস্য সালেহা আক্তার, যুবদলের সাবেক দফতর সম্পাদক অ্যাডভোকেট আজিজুর রহমান, জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটি সদস্য আফসানা ইয়াসমিন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর