হাজিরা খাতায় নাম, কিন্তু বিদ্যালয়ে নেই শিক্ষার্থী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪. | 2023-08-28 20:59:36

নাম আছে হাজিরা খাতায় কিন্তু বিদ্যালয়ে ছিলো না শিক্ষার্থী।  চট্টগ্রামের নগরীর ভাটিয়ারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শনে গিয়ে এমনই চিত্র দেখতে পান দুর্নীতি দমন কমিশন চেয়ারম্যান ইকবাল মাহমুদ। স্কুলের ১১ জন শিক্ষকের মধ্যে অনুপস্থিত ২ জন শিক্ষকের হাজিরা খাতায় পরীক্ষা করতে গিয়ে এমন চিত্র দেখতে পান দুদক চেয়ারম্যান।

বোববার( ২৭ জানুয়ারি) দুদকের কাছে আসা অভিযোগের ভিত্তিতে চট্টগ্রামের বিভিন্ন স্কুল পরিদর্শনের যান দুদক চেয়ারম্যান। এসময় তিনি সেখানকার বিভিন্ন বিদ্যালয়ে দুর্নীতির চিত্র দেখতে পান।  সকালে চট্টগ্রামের নগরীর কাট্টলী নুরুল হক চৌধুরী প্রাথমিক বিদ্যালয়ে দিয়ে দেখতে পান স্কুলের আটজন শিক্ষকের মধ্যে একমাত্র ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক উপস্থিত, বাকি সাতজন শিক্ষকই অনুপস্থিত।

এছাড়াও শীতলপুর উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায় নবম শ্রেণিতে এক বা একাধিক বিষয়ে ফেল করা ছাত্র-ছাত্রীদের ২ হাজার টাকার বিনিময়ে প্রোমোশন দেয়া হয়েছে দশম শ্রেণিতে।

এ প্রসঙ্গে দুদক চেয়ারম্যান বলেন আমাদের সন্তানদের শিক্ষা নিয়ে কাউকেই ছিনি-মিনি খেলত দেওয়া হবে না। যে কোনো মূল্যে শ্রেণিকক্ষে শিক্ষা নিশ্চিত করা হবে।যারা  শিক্ষাক্ষেত্রে অনৈতিকতার স্থান দিচ্ছে তাদেরকে দুদক দণ্ডবিধির আওতায় এনে কারাদণ্ড বা অর্থদণ্ডের মুখোমুখি করা হবে।

এ সম্পর্কিত আরও খবর