'ডিএসসিসি ও এলজিআরডি মন্ত্রণালয় একসাথে কাজ করবে'

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম | 2023-08-31 19:40:10

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় জনগণকে সেবা দানের লক্ষ্যে একসাথে সমন্বয় করে কাজ করবে বলে জানিয়েছেন এলজিআরডি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।

মন্ত্রী বলেন, আমরা ব্যবধান রাখতে চাই না, যেহেতু আমাদের উদ্দেশ্য এক, জনগণের সেবা করা সেক্ষেত্রে যে কোন সমস্যা সমাধান করার ক্ষেত্রে আমরা একসাথে সমাধান করব।

            

রোববার (২৭ জানুয়ারি) সকালে রাজধানীর নগর ভবনে ডিএসসিসি কর্তৃক আয়োজিত ‘আধুনিক নাগরিক সেবা ও করনীয়’ শীর্ষক মতবিনিময় সভা ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরিদর্শন কালে তিনি এই কথা বলেন।

প্রধান অতিথি হিসেবে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেন, অনেক সময় নাগরিকদের পরিবর্তিত চাহিদা পূরণের জন্য পুরনো আইন পরিবর্তন করতে হয়। আমরা সেক্ষেত্রে প্রস্তুত আছি, এবং তা আলাপ আলোচনার মাধ্যমেই করতে হবে। আমরা একসাথে কাজ করতে চাই, একসাথে চলতে চাই।

মন্ত্রী আরও বলেন, এলজিআরডি মন্ত্রণালয়ের কাজের পরিধি অনেক ব্যাপ্ত। এখানে শহর সহ গ্রাম পর্যন্ত কাজ করার সুযোগ আছে। ঢাকা শহরের উন্নয়নের পাশাপাশি আমাদের গ্রামীণ উন্নয়ন ও করতে হবে। ঢাকার ন্যায় গ্রামেও আধুনিক সুযোগ সুবিধা তৈরি করবে এলজিআরডি মন্ত্রণালয়।

এলজিআরডি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেন, ঢাকা শহরের পাশাপাশি গ্রামীণ জনপদ ও পরিবর্তন হচ্ছে, এখন গ্রামীণ জনপদে যেমন ঢাকার আধুনিক সুযোগ সুবিধা প্রয়োজন তেমনি ঢাকা শহরেও গ্রামীণ পরিবেশের মত নির্মল বায়ু, সুস্থ পরিবেশ দরকার। আমরা সেই লক্ষে কাজ করবো।

ডিএসসিসির মেয়র সাঈদ খোকন বলেন, নগর সেবা একটি চলমান প্রক্রিয়া, নাগরিক সেবাদানের লক্ষ্যে স্থানীয় সরকারের সাথে ডিএসসিসির যোগাযোগ ঘনিষ্ঠ থাকবে এবং যে কোন উন্নয়ন কাজ সমন্বয় করে করা হবে।

মেয়র আরও বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ঢাকা শহরের উন্নয়নের জন্য রাতদিন কাজ করে যাচ্ছে, এবং সে উন্নয়ন আজ দৃশ্যমান, আজ ঢাকা শহরের জনগণের বহু দিনের আশা পূরণ হচ্ছে, আমি জোর দিয়ে বলতে পারি, গত সাড়ে তিন বছরে যে পরিমাণ উন্নয়ন হয়েছে তা ঢাকা সিটি করপোরেশনের যে কোন সময়ের চেয়ে অনেক বেশি।

এসময় আরও উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুক, ঢাকা ওয়াসার এম ডি, তাকসিম এ. খান, স্থপতি মোবাশ্বের হোসেনসহ ডিএসসিসির ঊর্ধ্বতন কর্মকর্তা ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ।

এ সম্পর্কিত আরও খবর