নকল পণ্য: ৭ প্রতিষ্ঠানকে সাড়ে ১৪ লাখ জরিমানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-07-01 12:42:02

নকল কসমেটিকস, বৈদ্যুতিক তার, মোবাইলের ব্যাটারি এবং মবিল উৎপাদন, মজুদ ও বিক্রি করায় ৭টি প্রতিষ্ঠানকে ১৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে র‌্যাব-১০।

সোমবার (১ জুলাই) ঢাকার কেরাণীগঞ্জ ও বংশাল এলাকায় ভ্রাম্যমাণ অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করা হয়। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-১০ সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার এম. জে. সোহেল এ তথ্য নিশ্চিত করেন।

এম. জে. সোহেল বলেন, রোববার (৩০ জুন) র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল ঢাকার কেরাণীগঞ্জ ও বংশাল এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করেন।

ছবি: বার্তা ২৪

এ সময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত নকল কসমেটিকস, মোবাইলের ব্যাটারি এবং মবিল উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ৭টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করেন। এর মধ্যে জনসন বেবি লোশন নকল কারখানা’কে ১ লাখ ৫০ হাজার টাকা, ময়ূর ডিটারজেন্ট পাউডার’কে ১ লাখ ৫০ হাজার টাকা, এম.সি.ভি. টেলিকম’কে ৫০ হাজার টাকা, গৌরি জাফরান বিউটি সোপ’কে ২ লাখ টাকা, ফাইম ক্যাবল’কে ২ লাখ টাকা, এ.আর. এন্টার প্রাইজ’কে ৫ লাখ টাকা ও সানসিল্ক, ডাব সেম্পু নকল টিউব তৈরি কারখানা’কে ২ লাখ টাকা জরিমানা প্রদান করেন।

এছাড়া উক্ত মোবাইল কোর্ট এর বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে আনুমানিক ২ লাখ ৩০ হাজার টাকা মূল্যের নকল কসমেটিকস জব্দ ও ধ্বংস করা হয়।

তিনি বলেন, প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবত এই অসাধু ব্যবসায়ীরা নকল কসমেটিকস, মোবাইলের ব্যাটারি এবং মবিল উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।

এ সম্পর্কিত আরও খবর