বর্ণাঢ্য আয়োজনে ‘কোচ কাঞ্চন একাডেমি’র সপ্তম বর্ষে পদার্পণ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-07-01 22:15:13

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সপ্তম বর্ষে পদার্পণ করেছে কোচ কাঞ্চন একাডেমি। রোববার (৩০ জুন) সন্ধ্যায় রাজধানীর আলোকি কনভেনশন সেন্টারে “অন করি হ্যাপিনেস, ভাল রাখি বাংলাদেশ” শীর্ষক এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দেশে ১০ লাখ উদ্যোক্তা তৈরি আর কোটি মানুষের মাঝে হ্যাপিনেস ছড়িয়ে দেওয়ার প্রত্যয়ে গড়ে উঠা প্রতিষ্ঠান ‘কোচ কাঞ্চন একাডেমি’। সাফল্যের সঙ্গে ছয় বছর পার করে রোববার, ৩০ জুন সপ্তম বর্ষে পদার্পণ করেছে প্রতিষ্ঠানটি।

এ উপলক্ষ্যে রোববার সন্ধ্যায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের নিয়ে কেক কেটে হ্যাপিনেস সেলিব্রেশন শুরু করেন কোচ কাঞ্চন নামে সর্বমহলে পরিচিত প্রতিষ্ঠানটির কর্ণধার মুহাম্মদ ইলিয়াস কাঞ্চন।

এসময় টেন মিনিটস স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক, ক্যারিয়ার এন্ড প্রফেশনাল ট্রেইনার গোলাম সামদানি ডন, লেখক মার্ক অনুপম মল্লিক, সেলস লিডারশীপ ট্রেইনার ইউসুফ ইফতি, ক্যারিয়ার কোচ ট্রেইনিং সলিউশনস-এর প্রধান নির্বাহী কর্মকর্তা জামাল উদ্দিন জেমি, বিক্রয় প্রশিক্ষক রাজিব আহমেদ, পাবলিক স্পিকার সোলাইমান আহমেদ জিসান, কিডস টাইম-এর প্রতিষ্ঠাতা ওয়ালিউল্লাহ ভূঁইয়া, ভার্চুয়াল বিজনেস গ্রুপ ‘কওমি উদ্যোক্তা’র অ্যাডমিন মাওলানা রোকন রাইয়ান, ইন্সপায়ার বাংলাদেশের প্রতিষ্ঠাতা ইমরান ফাহাদসহ ইন্ড্রাস্ট্রির অন্যান্য লিডার ও বিজনেস আইকনরা উপস্থিত ছিলেন।

আগামী এক বছরে ১০ লাখ উদ্যোক্তাকে বিনামূল্যে প্রশিক্ষণের ঘোষণা দেন কোচ কাঞ্চন। তিনি বলেন, “আমরা একটি হ্যাপিয়ার, হেলদিয়ার ও বেটার ওয়ার্ল্ড গড়ার মিশনে বদ্ধপরিকর। দেশে ১০ লাখ দক্ষ উদ্যোক্তা গড়া, কোটি মানুষের মাঝে হ্যাপিনেস ছড়িয়ে দেওয়া, সেই মিশনেরই অংশ। কোচ কাঞ্চন একাডেমি নামের একটি বিন্দু ৭ বছরে পা দিয়ে আজ এক সিন্ধুর নাম। এটা সম্ভব হয়েছে শুধু মানুষের ভালবাসা, অনুপ্রেরণা ও সবসময় পাশে থাকায়। ৭ বছরে পদার্পণ করে আমরা আরও সমৃদ্ধ, আরও পরিপূর্ণ, আরও বেশি দায়িত্ব কাঁধে নেয়ার জন্য প্রস্তুত। সামনের দিনেও উদ্যোক্তাসহ সকলের জন্য আরও ভালো কিছু নিয়ে হাজির হবো ইনশাআল্লাহ।”

২০১৮ সালে যাত্রা শুরুর পর এখন পর্যন্ত কোচ কাঞ্চন একাডেমি ৫০ হাজার ব্যক্তি কিংবা উদ্যোক্তাকে ব্যক্তি পর্যায়ে হ্যাপিনেস, ব্রেইন মাস্টারিং এবং বিজনেস গ্রোথ ও মার্কেটিং স্ট্র্যাটেজিসহ বিভিন্ন প্রশিক্ষণ দিয়েছে। এই প্রশিক্ষণ কঠিন সময়কে সুখী মুহুর্তে রূপান্তরিত করা, সুপার চার্জিং পদ্ধতিতে ব্যবসার উন্নতি সাধন করা এবং উদ্যোক্তাদের আট থেকে নয় অঙ্কের ভবিষ্যতের ব্যবসা গড়ে তুলতে সহযোগিতা করেছে। কোচ কাঞ্চনের বই পড়েছেন ৫০ হাজারেরও বেশি পাঠক।

এ সম্পর্কিত আরও খবর