নরসিংদীতে দ্বিতীয় দিনেও পল্লী বিদ্যুৎ কর্মচারীদের কর্মবিরতি অব্যাহত

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নরসিংদী | 2024-07-02 16:06:37

পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিকে একীভূত করে অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন এবং চুক্তিভিত্তিক ও অনিয়মিত কর্মচারীদের নিয়মিতকরণের দুই দফা দাবিতে দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি অব্যাহত রেখেছেন পল্লী বিদ্যুৎ সমিতির নরসিংদীর কর্মকর্তা-কর্মচারীরা।

মঙ্গলবার (২ জুলাই) সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে নরসিংদী চৌয়ালাস্ত পল্লী বিদ্যুৎ কেন্দ্রের গেইটে কর্মবিরতি পালন করেন তারা। অনির্দিষ্টকালের এ কর্মবিরতির ফলে বিদ্যুৎ সেবা বিঘ্নিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

আন্দোলনকারীরা জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন। 

তাদের অভিযোগ, দেশের প্রত্যন্ত এলাকায় বিদ্যুৎ সরবরাহের কাজে নিয়োজিতভাবে জীবন বাজি রেখে কাজ করছে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। এছাড়া নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা দিতে জীবনের ঝুঁকি নিয়ে ঝড়বৃষ্টি প্রাকৃতিক দুর্যোগ মাথায় নিয়ে দিনরাত সেবা দিয়ে যাচ্ছে। কিন্তু সমিতির তদারকি প্রতিষ্ঠান পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (বিআরইবি) দৈত্ব নীতির কারণে সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা- কর্মচারী। একই প্রতিষ্ঠানে চাকরি করলেও পদ-পদবী, বেতন-ভাতা, বোনাসসহ পদোন্নতির ক্ষেত্রে চরম বৈষম্যের শিকার হয়ে আসছে তারা।

আন্দোলনকারীরা বলেন, এসব বৈষম্যের বিরুদ্ধে এবং অভিন্ন চাকরি বিধি বাস্তবায়নের দাবিতে চলতি বছরের ৫ মে থেকে কর্মবিরতি পালন করে কর্মকর্তা কর্মচারীরা। এরপর ১০ মে বিদ্যুৎ মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুরোধে সমস্যা সমাধানে ১৫ কার্যদিবসের মধ্যে আলোচনায় বসবে বিদ্যুৎ বিভাগ, এমন আশ্বাসে কাজে ফেরেন তারা। ১৫ কার্যদিবসের মধ্যে আলোচনায় বসার কথা থাকলেও এখন পর্যন্ত কোনো উদ্যোগ দেখা যায়নি। তাই আবারো বাধ্য হয়ে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নিপিড়ন ও শোষণ থেকে বাঁচতে ফের কর্মবিরতিতে তারা। 

এর আগে, এক আলোচনা সভা অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, পল্লী বিদ্যুৎ সমিতির উপমহা ব্যবস্থাপক মো. মোক্তার হোসেন, এজিএম (ওএন্ডএম) আলিমুন রেজা তুহিন, এজিএম (এইচ আর) মো: মফিজুর রহমান খান, মো. মইনুল হাসান, মো. মোবারক হোসেনসহ আরও অনেকে।

এ সম্পর্কিত আরও খবর