বেপরোয়া বাস চাপায় ফটোগ্রাফার নিহত, আহত ১০

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2024-07-03 09:48:16

গাইবান্ধায় বেপরোয়া গতির একটি বাস চাপায় নাফিজ শাহরিয়ার আকাশ (২৩) নামের মোটরসাইকেল আরোহী এক ফটোগ্রাফার নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন উভয় যানবাহনের অন্তত ১০ জন।

মঙ্গলবার (০২ জুলাই) রাতে গাইবান্ধা-পলাশবাড়ী আঞ্চলিক মহসড়কের তুলসীঘাট এলাকার হেলিপ্যাড নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে।

নিহত নাফিজ শাহরিয়ার আকাশ গাইবান্ধা শহরের ব্রিজ রোডের কালীবাড়ি এলাকার শামসুল ইসলামের ছেলে। নাফিস পেশাগতভাবে একজন ফটোগ্রাফার ছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সুন্দরগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী সোনার বাংলা পরিবহনের একটি বেপরোয়া গতির বাস গাইবান্ধা-পলাশবাড়ী আঞ্চলিক সড়কের হেলিপ্যাড সংলগ্ন এলাকায় এসে নিয়ন্ত্রণ হারায়। এসময় বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলকে মুখোমুখিভাবে চাপা দিয়ে বাসটি রাস্তার পাশে উল্টে যায়।

এতে নাফিস শাহরিয়ার আকাশ নামে এক মোটরসাইকেল আরোহী ঘটনাস্থলেই মারা যায়। একই সময় মোটরসাইকেল চালক রাহি নামের অপর এক যুবককে গুরত্বর আহত অবস্থায় ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহায়তায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে পাঠানো হয়। এছাড়াও বাসে থাকা অন্তত ১০ জন যাত্রীও আহত হয়। আহতরা গাইবান্ধা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

বাসে থাকা একাধিক যাত্রীর অভিযোগ, চালক বাসটি ছাড়ার পর থেকেই বেপরোয়া গতিতে চালাচ্ছিলেন। গতি কমাতে এবং বেপরোয়াভাবে চালাতে চালককে বার বার যাত্রীরা নিষেধ করলেও তিনি শোনেননি । আর ওখানে গিয়েই ( হিলিপ্যাডে) নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি মোটরসাইকেলকে চাপা দিয়ে উল্টে যায়।

দুর্ঘটনার বিষয়টি মোবাইল ফোনে বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন গাইবান্ধা সদর থানার উপ পুলিশ পরিদর্শক (এস আই) সামিউল ইসলাম। তিনি বলেন, গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে এ দুর্ঘটনা ঘটে। সংঘর্ষের মতো করেই বাসটি মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে মোটর সাইকেলের আরোহী এক যুবক ঘটনাস্থলেই নিহত হয়েছেন। একই মোটরসাইকেলে থাকা আহত অপর এক যুবককে উদ্ধার করে চিকিৎসার জন্য রংপুর মেডিকেলে পাঠানো হয়েছে। বাসটি আটক করা হয়েছে। বাসের চালক ও হেলপার পালিয়ে যাওয়ায় তাদেরকে আটক করা যায়নি।

এ সম্পর্কিত আরও খবর