রোহিঙ্গা ক্যাম্প থেকে রাইফেলসহ আরসার শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার | 2024-07-03 14:45:23

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে সন্ত্রাসী গোষ্ঠী আরসার শীর্ষ কমান্ডারসহ ২ সহযোগীকে গ্রেফতার করেছে র‍্যাব। এসময় বিদেশি রাইফেল ও দেশীয় অস্ত্র-গুলাবারুদ উদ্ধার করা হয়।

বুধবার (৩ জুলাই) সকালে এক সংবাদ সম্মেলনে র‍্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্নেল এইচএম সাজ্জাদ হোসেন দাবি করেন, ক্যাম্পে সংঘটিত বিভিন্ন হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত আরসার কিলিং গ্রুপ কমান্ডার ও ক্যাম্প-১৭ এর জোন কমান্ডার হাফেজ কামাল। সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের গোয়েন্দা শাখা ও রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে হাফেজ কামালকে ধরতে অভিযান চালানো হয়।

পালংখালীর রোহিঙ্গা বাজার থেকে হাফেজ কামালের সহযোগী মোহাম্মদ সাইফুলকে গ্রেফতার করা। পরে তার তথ্যের ভিত্তিতে উখিয়ার ৪নং রোহিঙ্গা ক্যাম্পে পুনরায় অভিযান পরিচালনা করে হাফেজ কামালকে তার দেহরক্ষী আনসার উল্লাহসহ গ্রেফতার করা হয় বলে জানান র‍্যাবের এ কর্মকর্তা।

লে. কর্নেল এইচএম সাজ্জাদ হোসেন বলেন, একের পর এক আরসার শীর্ষ কমান্ডারদের গ্রেফতার করলেও শক্তিশালী সশস্ত্র সংগঠন হওয়ায় পুনরায় মাথাচাড়া দিয়ে ওঠে বলে দাবি র‍্যাবের।

র‍্যাব জানায়, র‍্যাব বিভিন্ন সময়ে সন্ত্রাসী বিরোধী অভিযান পরিচালনা করে এ পর্যন্ত আরসার কয়েকজন শীর্ষ কমান্ডারসহ ১১৮ জন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। প্রায় ৫৪ কেজি বিস্ফোরক, ৫টি গ্রেনেড, ৩টি রাইফেল গ্রেনেড, ১০টি দেশীয় তৈরি হ্যান্ড গ্রেনেড, ১৫টি বিদেশি আগ্নেয়াস্ত্র, ৫৭টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ১৮৩ রাউন্ড গুলি/কার্তুজ, ৬৭ রাউন্ড খালি খোসা, ৪টি হাত বোমা, ৪টি আইডি ও ৪৮টি ককটেল রোহিঙ্গা ক্যাম্প থেকে উদ্ধার করে র‌্যাব।

এ সম্পর্কিত আরও খবর