টাঙ্গাইলে ব্রহ্মপুত্র-যমুনা নদীর পানি বিপৎসীমার ওপরে

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2024-07-05 13:24:51

ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা ঢলের কারণে টাঙ্গাইল জেলার ওপর দিয়ে প্রবাহিত হয়ে ঝিনােই, ব্রহ্মপুত্র ও যমুনা নদীর পানি অস্বাভাবিক হারে বৃদ্ধি পাচ্ছে।

ঝিনাই নদীর পানি বিপৎসীমার ৭৮ সেন্টিমিটার এবং ব্রহ্মপুত্র-যমুনা নদীর পানি বিপৎসীমার ২০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

শুক্রবার (৫ জুলাই) টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের দেয়া তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ঝিনাই নদীর পানি জোকারচর পয়েন্টে ৪১ সেন্টিমিটার, ব্রহ্মপুত্র-যমুনা নদীর পানি পোড়াবাড়ি পয়েন্টে ৩৮ সেন্টিমিটার, ধলেশ্বরী নদীর পানি এলাসিন পয়েন্টে ৪১ সেন্টিমিটার, ফটিকজানি নদীর পানি নলচাপা ব্রিজ পয়েন্টে ৩০ সেন্টিমিটার, বংশাই নদীর পানি কাউলজানী পয়েন্টে ১০ সেন্টিমিটার, মির্জাপুর পয়েন্টে ১৩ সেন্টিমিটার, এবং মধুপুর পয়েন্টে ২৫ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে।


নদীর পানি দ্রুত বৃদ্ধি পাওয়ায় জেলার ভুঞাপুর, কালিহাতী ও সদর উপজেলার কয়েকটি গ্রাম নতুন করে বন্যায় কবলিত হয়ে পরেছে। প্রবল স্রোতে নদীর পানি এসব এলাকার বাড়ি-ঘর ও ফসলি জমিতে প্রবেশ করছে। এতে করে বিপাকে পড়েছেন এসব এলাকার মানুষ। এদিকে, বন্যা মোকাবিকায় জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন তৎপর রয়েছে।

এদিকে, পানি বৃদ্ধির কারণে কয়েকটি উপজেলার বিভিন্ন এলাকায় নদী ভাঙন আরও তীব্র হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর