রাজশাহীতে আ.লীগ নেতা হত্যা: ঢাকায় গ্রেফতার পৌর মেয়র

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-07-05 23:55:02

রাজশাহীর বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল হত্যা মামলার প্রধান আসামি বাঘা পৌর সভার মেয়র আক্কাছ আলীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। 

শুক্রবার (০৫ জুলাই) রাতে তাদের গ্রেফতারের পর রাজশাহী জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এছাড়াও এই মামলার আরও চার আসামিকে গ্রেফতার করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, রাজশাহী জেলার বাঘা উপজেলার আওয়ামী লীগের সেক্রেটারি মো. আশরাফুল ইসলাম বাবুল মার্ডারের ঘটনায় বাঘা থানায় মামলা হয়। এই মামলার এক নম্বর আসামি বাঘা পৌর মেয়র মো. আক্কাস আলীসহ মজনু, টুটুল, আব্দুর রহমান, স্বপন নামে আরও চারজন আসামিকে গ্রেফতার করে গোয়েন্দা মতিঝিল বিভাগ। এই আসামিদের রাজশাহী জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি বলেন, গত ২২ জুন বাঘা উপজেলা পরিষদ চত্বরের সামনে পৌর মেয়র আক্কাছের অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে মানববন্ধন করে বাঘা উপজেলা আওয়ামী লীগ। এ সময় পৌর মেয়র আক্কাছের নেতৃত্বে ওই মানববন্ধনে হামলা চালানো হয়। এতে বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল গুরুতর আহত হন। পরে গত ২৬ জুন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এরপর থেকে আক্কাছ আলী আত্মগোপনে ছিলেন।

তিনি আরও বলেন, বাবুল হত্যায় পৌর মেয়রকে প্রধান আসামি করে একটি মামলা করা হয়। এই মামলায় ইতোমধ্যে মেয়রের ভাগিনা ইউপি চেয়ারম্যান ও জেলা যুবলীগ নেতা মেরাজুর ইসলাম মেরাজসহ ৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর