ডিবি পুলিশ পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ, ৩০ ঘণ্টা ধরে নিখোঁজ ব্যবসায়ী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-07-08 13:49:33

রাজধানীর মিরপুরের বাসা থেকে এক ব্যবসায়ীকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার ৩০ ঘণ্টা পরেও খোঁজ মেলেনি তার।

নিখোঁজ ব্যবসায়ীর নাম আবু সোলাইমান মো. সোহেল। সোহেল মিরপুর-১ এর একজন ব্যবসায়ী। তিনি মিরপুর ক্লাবের একজন সদস্য এবং মিরপুর ক্লাব বিল্ডার্সের এক্সিকিউটিভ ডিরেক্টর।

পরিবারের সদস্যরা অভিযোগ করেছেন, রোববার (৭ জুলাই) সকাল আনুমানিক ৮টার দিকে সোহেলকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়। এরপর ৩০ ঘণ্টা পার হয়ে গেলেও তার কোনো সন্ধান মেলেনি।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের পক্ষ থেকে এরকম কাউকে আটক বা গ্রেফতার করার সত্যতা স্বীকার করা হয়নি।

নিখোঁজ সোহেলের বড়ভাই খালেদ বলেন, সোহেল ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন সাবেক শিক্ষার্থী। সে মিরপুর-১ এর প্রতিষ্ঠিত ব্যবসায়ী। মিরপুর ক্লাবের সদস্য এবং মিরপুর ক্লাব বিল্ডার্সের এক্সিকিউটিভ ডিরেক্টর। স্ত্রী সন্তানদের নিয়ে সে মিরপুর-২ এ-ব্লকের ২ নম্বর সড়কের ১/১ বাসায় থাকে।

কোনো কথাবার্তা নেই হঠাৎ করে রোববার (৭ জুলাই) সকাল সাড়ে ৭টা থেকে ৮টার দিকে ডিবি পুলিশ পরিচয়ে একদল লোক বাসায় ঢুকে সোহেলকে তুলে নিয়ে চলে যায়।

খালেদ বলেন, সিসি ক্যামেরার ফুটেজে আমরা ডিবির পোশাক পরিহিত লোকজনকেই দেখেছি। বাসার কেয়ারটেকারকে সঙ্গে নিয়ে গেলেও তাকেও সুনির্দিষ্ট কোনো কারণ জানানো হয়নি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও ব্যবসায়ী আবু সোলাইমান মো. সোহেল, ছবি- সংগৃহীত


আমরা সংবাদ পাওয়ার পর ঢাকায় আসি এবং ডিবি কার্যালয়ে নানানভাবে যোগাযোগ করেছি। কিন্তু আমাদের বলা হচ্ছে, এরকম কাউকে তারা আটক বা গ্রেফতার করেনি।

খালেদ বলেন, কুমিল্লা সদর বানাসুয়া গ্রামে আমরা থাকি। ঈদে ঢাকার বাসা থেকে সোহেল স্ত্রী সন্তানসহ বাড়ি এসেছিল। সে চলে গেলেও স্ত্রী-সন্তান গ্রামেই রয়ে যায়। এর মধ্যেই এই ঘটনা! আমরা এখন উৎকণ্ঠায় আছি! তাহলে সোহেলকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে গেল কারা!

সোহেলের স্ত্রী সায়মা আক্তার নিধিলা বলেন, ঈদ করতে গ্রামের বাড়িতে আসার পর আমাদের রেখে সোহেল শুধু ঢাকা ফিরেছে। রোববার তাকে তুলে নিয়ে যাওয়ার পর বাড়ির কেয়াটেকারের কাছ থেকে এ বিষয়ে জানতে পারি। এরপর থেকে আমাদের পরিবারের সদস্যরা ডিবি অফিস ও থানায় যোগাযোগ করলে তারা এ বিষয়ে কোনো তথ্য জানাতে পারেনি। আমরা সোহেলকে নিয়ে ভীষণ চিন্তার মধ্যে রয়েছি।

এব্যাপারে যোগাযোগ করা হলে গোয়েন্দা মিরপুর বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মানস কুমার পোদ্দার বলেন, আমরা এরকম কাউকে আটক বা গ্রেফতার করিনি। আমাদের কোনো টিম এ কাজ করেনি।

এ সম্পর্কিত আরও খবর