গাজীপুরের শিল্পাঞ্চলে স্বস্তি, বন্ধ ৮ প্রতিষ্ঠান

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর
  • |
  • Font increase
  • Font Decrease

গাজীপুরের শিল্পাঞ্চল

গাজীপুরের শিল্পাঞ্চল

গত কয়েক দিনের অস্থিরতা কাটিয়ে গাজীপুরে শিল্পাঞ্চলে ফিরেছে স্বস্তি। রোববার (৬ অক্টোবর) সকাল থেকে কারখানাগুলোতে কাজে যোগদান করেছে শ্রমিকরা। এতে স্বস্তি ফিরেছে সড়ক মহাসড়কেও। তবে বিপত্তিকর পরিস্থিতি এড়াতে জেলার বিভিন্ন এলাকার মোট ৮টি শিল্প প্রতিষ্ঠান বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

এদিন সকাল থেকে, শিল্পনগরী গাজীপুরের টঙ্গী, শ্রীপুর, ভোগড়া, কোনাবাড়ী, কালিয়াকৈরসহ বিভিন্ন এলাকায় তৈরি পোশাক ও অন্যান্য কারখানাগুলোতে শান্তিপূর্ণভাবে কাজে যোগদান করেছেন শ্রমিকরা। কারখানাগুলোতে উৎপাদন সচল থাকায় চাঞ্চল্য ফিরেছে শিল্পনগরীতে।

বিজ্ঞাপন

এদিকে শিল্প এলাকাগুলোর মধ্যে বিশেষ স্থানে আইন শৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করেছে প্রশাসন। রোববার সকাল থেকেই ঢাকা-টাঙ্গাইল, ঢাকা-ময়মনসিংহ ও চন্দ্রা-নবীনগর মহাসড়কে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশের যৌথ টহল দেখা গেছে।

এর আগে, গতকাল শনিবার দিনভর গাজীপুর মহানগরীর কাশিমপুর এলাকায় আইরিশ ফ্যাশন লিমিটেড নামে তৈরি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ ছিল। এক পর্যায়ে আইনশৃঙ্খলা বাহিনী শ্রমিক ও মালিক পক্ষের সঙ্গে মধ্যস্থতার মাধ্যমে পরিস্থিতি স্বাভাবিক করে। ওইদিন রাতে শিল্প খাতে অস্থিরতা সৃষ্টি ও মদতের ঘটনায় জড়িত তিনজন নারীসহ মোট পাঁচজনকে গ্রেফতার করে যৌথ বাহিনী। পরে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে।

গাজীপুর শিল্প পুলিশ ২ এর পুলিশ সুপার সারোয়ার আলম জানান, আজ গাজীপুরের প্রায় সব কারখানায় স্বাভাবিক পরিবেশ দেখা গেছে। কোথাও কোন আন্দোলন, বিক্ষোভের ঘটনা ঘটেনি। আশাকরি শিল্পাঞ্চলের এসব অস্থিরতা এখন একেবারেই শেষ হয়ে যাবে।