উবার-পাঠাও চালকদের ট্রেড ইউনিয়নে যুক্ত করতে চায় সংসদীয় কমিটি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-07-09 01:30:27

দেশের সকল উবার-পাঠাও, কুরিয়ার সার্ভিসসহ বিভিন্ন শ্রমিকদের ট্রেড ইউনিয়নের আওতায় আনার বিষয় নীতিগতভাবে একমত পোষন করেন এবং এটি বাস্তবায়নে মন্ত্রণালয়কে ১টি কমিটি গঠনের সুপারিশ করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সোমবার (৮ জুলাই) বিকেলে সংসদ ভবনে দ্বাদশ জাতীয় সংসদের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩য় বৈঠক এই সুপারিশ করা হয়। বৈঠকে কমিটির সভাপতি এইচ এম ইব্রাহিম এমপি এর সভাপতিত্বে কমিটি সদস্য ও প্রতিমন্ত্রী মোঃ নজরুল ইসলাম চৌধুরী এমপি, শাজাহান খান এমপি, এস.এম. ব্রহানী সুলতান মামুদ এমপি, মোঃ আসাদুজ্জামান এমপি এবং মোঃ আব্দুল্লাহ এমপি অংশগ্রহণ করেন।

সংসদীয় কমিটি বৈঠকে বাংলাদেশ নারী শ্রমিকদের জন্য গুরুত্বপূর্ণ শ্রমঘন এলাকায় ডরমেটরি স্থাপনের বিষয়ে সম্ভাব্যতার সমীক্ষা গ্রহণপূর্বক আবাসন বরাদ্দের নীতিমালা প্রণয়ন ত্বরান্বিত করার জন্য সুপারিশ করে।

এছাড়া কমিটি দেশের কলকারখানার জন্য প্রযোজ্য ১ বছর মেয়াদি লাইসেন্স ৫ বছর মেয়াদে উন্নীতকরণসহ লাইসেন্স প্রাপ্তিতে ওয়ান স্টপ সার্ভিস নিশ্চিতকরণের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, মহাপরিচালক শ্রম অধিদপ্তর, প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর