রংপুরে ৮৩৫টি মন্ডপে পালিত হবে দুর্গাপূজা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2024-09-21 19:41:48

রংপুরে শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে ৮৩৫টি পূজা মন্ডপে শারদীয় দুর্গা উৎসব পালিত হবে। দুর্গাপূজা উপলক্ষে জেলার পূজা উদযাপন পরিষদের সাথে নেতৃবৃন্দের সাথে রংপুর পুলিশ সুপারের মত বিনিময় হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) রংপুর পুলিশ সুপার কার্যালয়ে জেলার নবনিযুক্ত পুলিশ সুপার মোহাম্মদ শরীফ উদ্দিনের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।

রংপুর মেট্রোপলিটন পুলিশ ও জেলা পুলিশ তথ্য সূত্রে জানা যায়, রংপুর নগরীর ৩৩টি ওয়ার্ডে ১৫২টি পূজা মন্ডপে শারদীয় দুর্গা উৎসব পালিত হবে। নগরীর বাহিরে জেলার ৮ উপজেলায় স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে ৬৮৩টি মন্ডপে পূজা হবে। এর মধ্যে কোতয়ালী থানাধীন ৬৮টি, গঙ্গাচড়ায় ৯৫টি, তারাগঞ্জে ৪৭টি, বদরগঞ্জে ১২৩টি, মিঠাপুকুরে ১০৬টি, পীরগঞ্জে ১০৫টি, পীরগাছায় ৭৩টি ও কাউনিয়ায় ৬৬টি পূজা মন্ডপে শারদীয় দুর্গা পূজা হবে।

রংপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ শরীফ উদ্দিন বলেন, শান্তিপূর্ন পরিবেশে হিন্দুধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা উদযাপনের জন্য ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মন্ডপ কমিটির সাথে আলোচনা করে নিরাপত্তার নানা বিষয়ে আলোচনা হয়েছে। আশা করছি উৎসব মুখর পরিবেশে উৎসব পালিত হবে।

এই মতবিনিময় সভায়, পূজা মন্ডপ নির্মাণকালীন নিরাপত্তা, মন্ডপ গুলোতে সার্বক্ষনিক নিরাপত্তা নিশ্চিতকরণ, মণ্ডপে আগত শিশু ও নারী দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিত করণ,বিদ্যুৎ সরবরাহ নিরবিচ্ছিন্ন রাখা, স্বেচ্ছাসেবক নিয়োজিত করণ, নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন, আজান ও নামাজের সময় বাদ্যযন্ত্র ও মাইকের ব্যবহার নিয়ন্ত্রণ করণ, মন্ডপ সমূহে সিসি ক্যামেরা স্থাপন এবং সর্বোপরি মন্ডপের আশপাশে পরিষ্কার পরিচ্ছন্ন রেখে ডেঙ্গু প্রতিরোধ করণসহ বি়ভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর