অবরোধে সাজেকে আটকা ১৫০০ পর্যটক

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, রাঙামাটি
  • |
  • Font increase
  • Font Decrease

মেঘের রাজ্যখ্যাত সাজেক ভ্যালি/ছবি: সংগৃহীত

মেঘের রাজ্যখ্যাত সাজেক ভ্যালি/ছবি: সংগৃহীত

মেঘের রাজ্যখ্যাত সাজেক ভ্যালিতে বেড়াতে গিয়ে আটকে পড়েছে অন্তত প্রায় দেড় হাজার পর্যটক।

শনিবার (২১ সেপ্টেম্বর) পার্বত্য চট্টগ্রামে উপজাতীয়দের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ এর ডাকা ৭২ ঘন্টার সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচীর কারণে পর্যটকরা আটকা পড়েছে

বিজ্ঞাপন

বাঘাইছড়ির উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, পাহাড়ের চলমান পরিস্থিতিতে সাজেকে ১৫শ’র মতো পর্যটক আটকে পড়েছে। তারা সকলেই সুস্থ এবং নিরাপদেই রয়েছেন জানিয়ে ইউএনও বলেন, আমরা সার্বক্ষনিকভাবে তাদের ব্যাপারে খোঁজ রাখছি।

তিনি আরো জানান, পরিস্থিতি যদি আগামী কাল শান্ত হয় তাহলে এসকল পর্যটকদের নিরাপদে পৌঁছে দেওয়া হবে।

স্থানীয়ভাবে খোঁজ নিয়ে জানা গেছে, মূলত পার্বত্য চুক্তি বিরোধী উপজাতীয়দের সংগঠন প্রসিতপন্থী ইউপিডিএফ এর আধিপত্য বেশি হলো খাগড়াছড়ি হয়ে সাজেক পর্যন্ত। এই রুটেই তাদের ডাকা চলমান ৭২ ঘন্টার অবরোধ কর্মসূচী সমর্থনে পিকেটিংয়ে দীঘিনালা থেকে বাঘাইহাট রুটে অন্তত ৬টি স্থানে রাস্তা-ব্রীজ ও কালভার্টের ক্ষতিসাধন করে যান চলাচল বন্ধ করে দিয়েছে।

খাগড়াছড়ি জিপ গাড়ির লাইনম্যান মো. ইয়াছিন আরাফত জানান, শুক্রবার সকাল ও দুপুর মিলে ১১৫টি জিপ গাড়ি ও ৫০ থেকে ৫৫ টির মতো সিএনজি সাজেকে প্রবেশ করে। সেসব গাড়িগুলো আটকা রয়েছে।

তিনি জানান, ইউপিডিএফ’র অবরোধের কারণে সড়কের বিভিন্ন জায়গায় আগুন দেয় অবরোধকারীরা। বেইলি সেতুগুলো থেকে পাটাতন খুলে নেয়া হয়েছে। এ অবস্থায় পর্যটক গাড়ি চলাচল করা ঝুঁকিপূর্ণ। তাই সমিতির পক্ষ থেকে কোনো গাড়ি সাজেক থেকে এখনো ফেরেনি।