সিলেটে স্বস্তির বৃষ্টিতে বজ্রপাতে নিহত ৬

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2024-09-21 23:01:17

তীব্র তাপদাহের অবসান ঘটিয়ে দীর্ঘ প্রতীক্ষার পর সিলেটে বিকেলে নেমেছে স্বস্তির বৃষ্টি। কিন্তু এই স্বস্তির বৃষ্টি বিষাদে পরিণত হয়েছে। একদিনেই বজ্রপাতে সিলেটের বিভিন্ন স্থানে মারা গেছেন ৬জন।

শনিবার (২১সেপ্টেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত চারটি উপজেলার পৃথক স্থানে এই ঘটনাগুলো ঘটে।

জানা যায়, শনিবার দুপুর ১২টার জৈন্তাপুর উপজেলার পৃথক স্থানে এক কিশোরসহ দুজন নিহত হয়েছেন। নিহত দুজন হলেন-জৈন্তাপুর ইউনিয়নের আগফৌদ গ্রামের নূরুল হকের ছেলে নাহিদ আহমদ (১৩) ও একই ইউনিয়নের ববরবন্দ গ্রামের কালা মিয়ার ছেলে আব্দুল মান্নন মনই (৪৫)।

দুপুর ২টার দিকে বাড়ির পাশে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে মারা যান কানাইঘাট উপজেলার ১নং লক্ষীপ্রসাদ ইউনিয়নের কেউটিহাওর গ্রামের জমশেদ আলীর ছেলে কালা মিয়া (৩৫)। বিকাল ৩টার দিকে বাড়ির পাশে মাঠে কাজ করার সময় মারা যান কানাইঘাট পৌরসভার উত্তর দলইরমাটি গ্রামের তুতা মিয়ার ছেলে নূর উদ্দিন (৫৮)।

একই দিন দুপুর ২টার দিকে হাওর থেকে বাড়িতে হাঁস নিয়ে আসার পথে বজ্রপাতে নেজামুল হক (২১) নামে এক যুবক নিহত হয়েছে। নিহত নেজামুল ওই গ্রামের আরফান আলীর ছেলে।

অপরদিকে, গোয়াইনঘাটে বাড়ির উঠানে কাজ করার বজ্রপাতে মারা যান রোকশানা বেগম (৪৭)। শনিবার দুপুরে বাড়ির উঠানে এ ঘটনা ঘটে। জাফলং ইউনিয়নের ভিত্রিখেল হাওর গ্রামের আব্দুর রাজ্জাকের স্ত্রী তিনি।

সিলেট আবহাওয়া অফিসের তথ্যমতে বিকাল ৩টায় ৩৬ দশমিক ২ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। আর দুপুর ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ১১ দশমিক ৬মিলিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর