সাবেক এমপি ফজলে করিমের ২ দিনের রিমান্ড

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-09-24 13:55:57

চট্টগ্রামের রাউজানে মুনিরীয়া যুব তাবলীগ কমিটির এবাদতখানা ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় সাবেক সংসদ সদস্য এবিএম ফজলে করিমের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হারুন আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে সকাল সাড়ে ৭টার দিকে কারাগার থেকে কঠোর নিরাপত্তার মাধ্যমে চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ভবনে আনা হয় তাকে।

চট্টগ্রাম জেলার কোর্ট পরিদর্শক জাকির হোসাইন মাহমুদ বলেন, রাউজান থানায় মুনিরীয়ার দায়ের করা দুই মামলায় এবিএম ফজলে করিমকে গ্রেফতার (শোন অ্যারেস্ট) দেখানো হয়েছে। তার মধ্যে একটি মামলায় এবিএম ফজলে করিমকে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১২ সেপ্টেম্বর অবৈধভাবে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টার সময় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার গাজীরবাজার থেকে এবিএম ফজলে করিমকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পরে ১৯ সেপ্টেম্বর বিকেলে তাকে একটি হেলিকপ্টারে করে ব্রাহ্মণবাড়িয়া কারাগার থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আনা হয়।

জানা গেছে, ২০১৯ সালের ১৯ ও ৩০ এপ্রিল মুনিরীয়া যুব তাবলীগ কমিটির চট্টগ্রাম জেলার রাউজান থানাধীন ২০৪ নং ফকিরটিলা শাখা ও ১০৩ নং দলইনগর-নোয়াজিষপুর শাখার এবাদতখানায় ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এই ঘটনায় রাউজান থানায় দু'টি মামলা দায়ের করে মুনিরীয়া যুব তাবলীগ। এই মামলা ফজলে করিমকে রিমান্ডে নেওয়ার আবেদন কয়া হয়।

একই মামলায় গত ১৬ সেপ্টেম্বর রাউজান উপজেলার গুজরা ইউনিয়ন যুবলীগের সভাপতি মোহাম্মদ আনোয়ার হোসেনকে গ্রেফতার করে র‍্যাব।

এ সম্পর্কিত আরও খবর