আমরা চাই রোহিঙ্গারা সম্মানের সাথে কালকেই চলে যাক: ফারুক ই আজম

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার | 2024-09-24 19:19:31

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক ই আজম বলেছেন, আমরা চাই রোহিঙ্গারা সম্মানের সাথে কালকেই নিজ দেশ মিয়ানমারে চলে যাক।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় কক্সবাজারে বিভিন্ন এনজিও সংস্থা, সরকারি কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সমন্বয় সভা শেষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক ই আজম এ মন্তব্য করেন।

নতুন করে রোহিঙ্গা অনুপ্রবেশ বিষয়ে উপদেষ্টা বলেন, আমরা তো কাউকে অনুপ্রবেশ করাচ্ছি না, তারা কোনো না কোনো ভাবে আসছেন। বিষয়টি আসলে মানবিক। এখনো রেজিস্ট্রেশন হয়নি তাই নতুন কতোজন প্রবেশ করেছে তার সংখ্যাটি বলা যাচ্ছে না।

সভা শেষে উপদেষ্টা ফারুক ই আজম কক্সবাজারের নিরাপত্তার বিষয়ে বলেন, সবাইকে সতর্ক থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে সকালে ফারুক ই আজম কক্সবাজারের উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। সেখানে তিনি সরকারি ও বেসরকারি উন্নয়ন সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও রোহিঙ্গাদের সাথেও কথা বলেন।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমন্বয় সভায় উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের কামরুল হাসান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মিয়ানমার বিষয়ক সেলের প্রধান হাসান সরওয়ার, জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ্উদ্দিনসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা, এনজিও কর্মকর্তাগণ।

এ সম্পর্কিত আরও খবর