রাঙামাটিতে বিএনপি নেতার বাড়িতে হামলা, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, রাঙামাটি
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাঙামাটিতে বিএনপি নেতার বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনায় বেতবুনিয়া মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অংক্যজ চৌধুরীসহ আওয়ামী লীগের পাঁচ নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলা হয়েছে। এতে আরো ১৫/২০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে কাউখালী থানায় বাদী হয়ে এ মামলা দায়ের করেন উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাজাই মং মারমা।

বিষয়টি নিশ্চিত করেছেন, কাউখালী থানার অফিসার ইনচার্জ রাজীব চন্দ্র কর।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতন হওয়ার পর এই প্রথম আওয়ামী লীগ নেতা কমীদের বিরুদ্ধে কাউখালী থানায় মামলা দায়ের করা হয়।

এ মামলার আসামিরা হলেন, কাউখালী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বেতবুনিয়া মডেল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অংক্যজ চৌধুরী, কাউখালী উপজেলা যুবলীগের সভাপতি অভিমং চৌধুরী, কাউখালী উপজেলা ছাত্রলীগের সভাপতি থুইসি মারমা, কাউখালী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান ও ছাত্রলীগ নেতা বাপ্পী মারামাসহ আরো ১৫/২০জন অজ্ঞাতনামা।

পুলিশ ও সংশ্লিষ্ট সূত্র জানায়, বেতবুনিয়ার মহাজন পাড়া এলাকায় বসবাসরত কাউখালী উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাজাই মং মারমার বাড়িতে গত ২১ সেপ্টেম্বর রাত দেড়টার সময় মামলায় উল্লেখিত আসামিরা হামলা ও ভাঙচুর চালায়। এ সময় তাকে প্রাণনাশের হুমকি দেয়। এ ঘটনাকে কেন্দ্র করে গত কয়েকদিন যাবত কাউখালীতে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা কর্মীরা প্রতিবাদ করতে থাকলে গত সোমবার রাতে কাউখালী থানায় মামলা দায়ের করা হয়।

বিএনপি নেতা সাজাই মং মারমা জানিয়েছেন, দীর্ঘ ১৮ বছর খুনী শেখ হাসিনার ফ্যাসিস্ট সরকারের আমলে কোনো বিএনপি নেতাকর্মী কাউখালী উপজেলা সহ বেতবুনিয়াতে রাতে ভালোভাবে ঘুমাতে পারেনি। কোনো না কোনোভাবে মামলা হামলার স্বীকার হয়েছে। এর আগেও ২০০৯ সালে তার সাথে একই ঘটনা ঘটেছে।

কাউখালী থানা অফিসার ইনচার্জ রাজীব চন্দ্র কর জানিয়েছেন, কাউখালী উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাজাই মং মারমার বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনায় কাউখারী থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলার আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানিয়েছেন তিনি।