ছাত্র আন্দোলনে নিহত নয়নকে বীরের মর্যাদা দেয়া হবে: দুলু

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, লালমনিরহাট | 2024-09-30 16:11:04

বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু বলেছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ঢাকা কাঁঠাল বাগান এলাকায় মাথায় গুলিবিদ্ধ হয়ে নিহত শহীদ নয়ন ইসলামকে বিএনপি ক্ষমতায় এলে বীরের মর্যাদা প্রদান করা হবে। তার এলাকার স্কুল রাস্তাঘাট তার নামে নামকরণ করা হবে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে লালমনিরহাটের আদিতমারী উপজেলার দূর্গাপুর ইউনিয়নে নিহত শহীদ নয়ন ইসলামের শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নিহত নয়ন ইসলাম আদিতমারী উপজেলার দক্ষিণ গোবধা গ্রামের লোকমান হোসেনের ছেলে। সে দুর্গাপুর ইউনিয়ন যুবদল কমিটিতে সদস্য পদে ছিলেন।

তিনি আরও বলেন, এখনো পরাজিত শক্তিরা বিভিন্নভাবে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এই সরকারের এমপি মন্ত্রীরা হাজার কোটি টাকার মালিক হয়েছেন। তাদের স্বপ্নের সোনার সিংহাসন থেকে বিচ্যুত ঘটার কারণে তারা আবার নতুন করে ষড়যন্ত্রে ফিরে যেতে চায়। আজকে আনসার বিদ্রোহ কালকে পাহাড় বিদ্রোহ তারপর সচিবালয় ঘেরাও সুতরাং সবাইকে সচেতন ও ঐক্যবদ্ধ থাকতে হবে। বাংলাদেশের মানুষের মত প্রকাশের স্বাধীনতা থেকে ভূলণ্ঠিত করা হয়েছিল। এখনো দ্বিতীয় যুদ্ধ বাকি আছে। দ্বিতীয় যুদ্ধকি? জনগণ কর্তৃক অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন।

শোক সভায় জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক, পৌর বিএনপির সভাপতি আফজাল হোসেন, যুবদলের সভাপতি আনিছুর রহমান আনিছ, জেলা বিএনপির সহসভাপতি রোকন উদ্দিন বাবুল, আদিতমারী উপজেলা বিএনপির আহবায়ক ছালেকুজ্জামাম সালেক প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে নিহত শহীদ নয়ন ইসলামের কবর জিয়ারতের পর বিএনপির পক্ষ থেকে তার স্ত্রী ও সন্তানের হাতে নগদ ১ লাখ টাকা তুলে দেওয়া হয়।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে যোগ দিয়ে গুলিবিদ্ধ হয়ে প্রায় ৪৬ দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত (২০ সেপ্টেম্বর) রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মৃত্যুর কাছে হার মানেন নয়ন মিয়া।

এ সম্পর্কিত আরও খবর