ফেনী সীমান্তে বিজিবির অভিযান, ২৭ লাখ টাকার শাড়ি ও রসুন জব্দ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফেনী | 2024-09-30 16:54:54

ফেনীর ছাগলনাইয়া ও ফুলগাজী সীমান্তে পৃথক অভিযানে আনুমানিক ২৭ লাখ ৮৬ হাজার ৫০০ টাকা সমমূল্যের ভারতীয় শাড়ি ও বাংলাদেশি রসুন জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিজিবির ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তবে চোরাচালানে জড়িতদের আটক যায় নি।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার রাতে চোরাচালানবিরোধী পৃথক অভিযানে জেলার ছাগলনাইয়া উপজেলার উত্তর যশপুর ও ফুলগাজী উপজেলার গজারিয়া এলাকা থেকে এসব পণ্য জব্দ করা হয়। অভিযানে যশপুর বিওপির বিশেষ টহল দল সীমান্ত থেকে ১০ বস্তা ভারতীয় শাড়ি জব্দ করেছে। যার আনুমানিক বাজারমূল্য ২৬ লাখ ৭৮ হাজার ৫০০ টাকা। একইসঙ্গে খেজুরিয়া বিওপির নিয়মিত টহল দল ফুলগাজী উপজেলার গজারিয়া এলাকা থেকে পাচারের জন্য রাখা ৩০০ কেজি বাংলাদেশি রসুন জব্দ করে। যার আনুমানিক বাজারমূল্য ১ লাখ ৮ হাজার টাকা।

এবিষয়ে বিজিবির ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মোশারফ হোসেন গণমাধ্যমকে বলেন, সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান বন্ধে বিজিবির নানা তৎপরতা অব্যাহত রয়েছে। জব্দকৃত চোরাচালান পণ্য শুল্ক অফিসে জমা দেওয়ার প্রক্রিয়া চলছে।

এ সম্পর্কিত আরও খবর